Site icon চ্যানেল আই অনলাইন

হাঙ্গরের সঙ্গে সাঁতরাবেন ফেলপস

Advertisements

সুইমিং পুলে বাঘা বাঘা সাঁতারুকে পেছনে ফেলেছেন মাইকেল ফেলপস। হয়েছেন সর্বোচ্চ স্বর্ণজয়ী অলিম্পিয়ানও। তবে এবার যে প্রতিযোগীতায় নামতে হচ্ছে তাকে সেটি হয়তো তিনি নিজেও কল্পনা করেনি কখনো। এবার হাঙ্গরের বিপক্ষে সাঁতারে নামতে হবে সর্বকালের সেরা সাঁতারুকে।

জুলাই মাসে ডিসকোভারি চ্যানেলের বিশেষ হাঙ্গর সপ্তাহ উপলক্ষে এই ভিন্ন ধরনের সাঁতারে আবারো পুলে নামবেন ফেলপস। সেখানে তার প্রতিপক্ষ হবে গ্রেট হোয়াইট জাতের হাঙ্গর। ‘বিশ্বের সবচেয়ে অভিজাত ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে সমুদ্রের সবচেয়ে দক্ষ শিকারির লড়াই’ নামে একটি বিবৃতিও ছেপেছে ডিসকোভারি চ্যানেল।

পুলে ফেলপসের সর্বোচ্চ গতি যেখানে ৬ কি.মি, সেখানে একটি গ্রেট হোয়াইট হাঙ্গরের গতি ২৫ কি.মি! তবে এই গতি নিয়েও যেন হাঙ্গরের বিপক্ষে সমস্যায় না পড়তে হয় ফেলপসকে, সেজন্য বড় পুলের ব্যবস্থাও করেছে ডিসকোভারি কর্তৃপক্ষ।

গত বছর রিও অলিম্পিকে অংশ নিয়ে পেশাদার সাঁতারকে বিদায় জানান ২৩টি অলিম্পিক মেডেল জয়ী ফেলপস। তারপর পুল থেকে দূরেই ছিলেন। এবার ‘ফেলপস ভার্সেস শার্ক: গ্রেট গোল্ড ভার্সেস গ্রেট হোয়াইট’ নামের অনুষ্ঠানটির জন্য ফিরছেন, ডিসকোভারিতে আসছে জুলাইয়ে শেষের দিকে দেখা যাবে গোল্ড ভার্সেস হোয়াইট লড়াইটি।

Exit mobile version