Site icon চ্যানেল আই অনলাইন

হত্যার সময় বলেছে, ‘খৃষ্টান হলে এটাই তোমার সুযোগ’

Advertisements

যুক্তরাষ্ট্রে এক কলেজে বন্দুকধারীর হামলায় হতাহতের ঘটনার প্রেক্ষিতে ‘নিরাপদ’ আমেরিকা এবং পশ্চিমাদের কাছে ‘অনিরাপদ’ বাংলাদেশের উদ্ভট বিবেচনা এবং মুসলিম সম্প্রদায়ের প্রতি আমেরিকার বিদ্বেষের নীতির সমালোচনা করে প্রবাসি শিক্ষক আমিনুল ইসলাম নিজের ফেসবুকে এক পোস্ট দিয়েছেন।

আমিনুল লিখেছেন, তুমি কি খৃষ্টান? এই প্রশ্ন হচ্ছে এক হত্যাকারীর। আজ সকালে আমেরিকার একটি কলেজে ঢুকে এভাবেই প্রশ্ন করছিলো এক ২৬ বছর বয়সের হত্যাকারী। যারাই উত্তর দিয়েছে -হ্যাঁ, আমি খৃষ্টান! তাদের লাইন করে দাঁড় করিয়ে একের পর এক হত্যা করেছে সেই হত্যাকারী। আর হত্যা করার সময় বলেছে -খৃষ্টান হলে এটাই তোমার সুযোগ। যাও এবার ঈশ্বরের সাথে দেখা করে আসো। এর পর’ই গুলি করে একের পর এক মোট ১০ জন’কে হত্যা করেছে ওই যুবক। আরও প্রায় ২০ জন আহত হয়েছে!

মুসলিমদের প্রতি আমেরিকার বিদ্বেষমূলক নীতির কথা স্মরণ করে তিনি লিখেছেন, নিশ্চয়ই ভাবছেন কোন মুসলিম জঙ্গি এই হত্যাকাণ্ড ঘটিয়েছে! না, যে যুবক এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তার নাম ক্রিস হারপার। পুলিশ অবশ্য শেষ পর্যন্ত তাকে গুলি করে হত্যা করতে সক্ষম হয়েছে।

“যদিও আমেরিকার পুলিশ এই হত্যাকারীর নাম ধাম বলতে চাইছে না। তাদের ভাষ্য হচ্ছে হত্যাকারী চেয়েছিলো যাতে সবাই তাকে চেনে! তাই তারা চাচ্ছে না নাম প্রকাশ করে হত্যাকারির ইচ্ছে পূরণ করে দেয়া হোক! তবে সিএনএন, বিবিসি অবশ্য হত্যাকারী’কে সন্তাক্ত করতে সক্ষম হয়েছে।”

হামলাকারি মুসলিম নয় বলে এখন আর জঙ্গি হামলার সংশ্লিষ্টতা খোঁজা হচ্ছে না বলে জানিয়ে তিনি লিখেন, কেউ এখন বলছে না এটা কোন জঙ্গি হামলা। কারন যে ছেলে হামলা চালিয়েছে সে মুসলিম না। যদি মুসলিম হতো তাহলে হয়তো সাথে সাথে’ই এর সাথে জঙ্গি হামলা আর আল কায়দা, আইএসের লিঙ্ক খুঁজতে শুরু করতো আমেরিকা!

আমেরিকার নিরাপত্তার প্রতি প্রশ্ন তুলে তিনি লিখেন, এদিকে, যারা আহত হয়েছে তারা জানিয়েছে- একের পর এক সবাইকে জিজ্ঞেস করা হয়েছে- “তুমি কি খৃষ্টান?” প্রশ্ন উঠেছে হত্যাকারী এতো সময় নিয়ে একের পর এক “খৃষ্টান নাকি” জিজ্ঞেস করে এতো গুলো মানুষ’কে হত্যা করে ফেলল; অথচ আশপাশে কোন “নিরাপত্তা’ই” ছিল না! এর পরও আমেরিকা “নিরাপদ।”

অনিরপদ বাংলাদেশের ধারণার সমালোচনা করে তিনি লিখেন, এই ধরনের কোন ঘটনা এই জীবনে বাংলাদেশ ঘটেছে বলে অন্তত আমি শুনিনি; এর পরও পশ্চিমাদের কাছে বাংলাদেশ হয়ে গেলো “অনিরাপদ”!

পশ্চিমা নীতির নিন্দা করে তিনি লিখেন, যেই ঘৃণার বীজ পশ্চিমারা পুরো পৃথিবীতে নিজ হাতে রোপণ করেছে; সেই বীজ তারাই পানি দিয়ে, সার দিয়ে লালন, পালন করছে। এখন দেখার বিষয় এই বীজ পরবর্তীতে “বটবৃক্ষ” হয়ে তাদের ছায়া দেয় নাকি কোন “নেশার গাছ” হয়ে তাদের ধ্বংস ডেকে আনে।

যুক্তরাষ্ট্রের ওরেগন প্রদেশে আম্পকুয়া কলেজে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে এক বন্দুকধারীর হামলার ঘটনায় বন্ধুকধারীসহ মোট ১০ জন নিহত হয়।

Exit mobile version