Site icon চ্যানেল আই অনলাইন

স্কিল হান্টের সঙ্গে চ্যানেল আই অনলাইন

দেশের অন্যতম বৃহৎ স্টুডেন্ট ট্রেনিং প্লাটফর্ম ‘স্কিল হান্ট’। দেশের শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য জনশক্তিতে পরিণত করতে কাজ করছে তারা। তাদের প্রধান যে লক্ষ– কর্পোরেট দুনিয়ার সঙ্গে শিক্ষার্থী এবং সদ্য গ্র্যাজুয়েটদের সংযোগ স্থাপন– তাতে সহযোগিতা করবে চ্যানেল আই অনলাইন।

রোববার বিকেলে চ্যানেল আই ভবনে এ সংক্রান্ত সমঝোতা সই হয়েছে।

সমঝোতা স্মারকে সই করেন চ্যানেল আই অনলাইনের সম্পাদক জাহিদ নেওয়াজ খান এবং স্কিল হান্টের প্রতিষ্ঠাতা সভাপতি আলতাফ হোসেন রাজু। সেসময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের জেনারেল ম্যানেজার (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট) তাহমিনা শারমিন রুমকী।

জাহিদ নেওয়াজ খান বলেন, চ্যানেল আই এবং চ্যানেল আই অনলাইন সবসময় তরুণ প্রজন্মের আকাঙ্খাকে গুরুত্ব দেয়। আমাদের তরুণরা যেনো যোগ্য নাগরিক এবং পেশায় দক্ষ কর্মী হতে পারে, সেজন্য নিজেদের প্রচেষ্টার পাশাপাশি নানা শুভ উদ্যোগের সঙ্গেও আমরা জড়িত হই। সে লক্ষেই আমরা স্কিল হান্টকে সহযোগিতা করতে চাই।

তিনি বলেন: অতি সম্প্রতি আমরা চ্যানেল আইয়ে বাংলাদেশে সরকারি-বেসরকারি চাকরির বাজার নিয়ে চার পর্বের একটি ধারাবাহিক প্রতিবেদন প্রচার করেছি। তরুণদের সামনে কী ধরনের জব মার্কেট অপেক্ষা করছে, সেখানে তা তুলে ধরা হয়েছে। ওই প্রতিবেদনে আমাদের বেসরকারি খাতের শীর্ষ উদ্যোক্তারা বলেছেন, তাদের দক্ষ কর্মী দরকার; কিন্তু স্থানীয়ভাবে না পাবার কারণে তারা বিদেশী কর্মী নিতে বাধ্য হচ্ছেন।

‘আশা করবো যে স্কিল হান্ট তরুণদের এ বার্তাটাও দিতে পারবে,’ বলে মন্তব্য করেন  জাহিদ নেওয়াজ খান।

তাহমিনা শারমিন রুমকী বলেন, স্কিল হান্টের মতো একটা ইনস্টিটিউটটের সঙ্গে কাজ করতে পেরে চ্যানেল আই অনলাইন খুশি। কারণ তারা তরুণদের স্কিল ডেভলপমেন্টে কাজ করছে।

‘তারা কর্পোরেট হাউস থেকে অভিজ্ঞ মানুষদের এনে বিশ্ববিদ্যালয়গুলোর তৃতীয় অথবা চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিচ্ছে। আবার তাদের চাকরির ব্যবস্থাও করছে। আমাদের ভালো লাগছে যে স্কিল হান্ট আমাদের কাছে এসেছে এবং আমরাও তাদের সঙ্গে থাকতে পারছি,’ বলে মন্তব্য করেন তিনি।

স্কিল হান্টের কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন স্কিল হান্টের প্রতিষ্ঠাতা সভাপতি আলতাফ হোসেন রাজু।

তিনি বলেন: তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তিতে পরিণত করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে স্কিল হান্ট।  আমরা বিভিন্ন ধরণের প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের দক্ষ জনশক্তিতে রূপান্তরের কাজ করছি যাতে তারা বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করতে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখতে পারে।   

চ্যানেল আই অনলাইনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন: তরুণদের উদ্যোগ মিডিয়া সাদরে গ্রহণ করছে, সেই সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে। এজন্য চ্যানেল আই পরিবারের প্রতি আমরা কৃতজ্ঞ।

স্কিল হান্ট
স্কিল হান্ট দেশের অন্যতম অলাভজনক ট্রেনিং প্লাটফর্ম যারা শিক্ষার্থীদের দক্ষ জনশক্তিতে পরিণত করে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারা মূলত শিক্ষার্থীদের টার্গেট করে তাদের কর্মসূচি বাস্তবায়ন করে থাকে।

তারা শিক্ষার্থীদের গ্রাফিক্স ডিজাইনিং, ভিডিও এডিটিং, ব্র্যান্ড ম্যানেজমেন্ট, ডিজিটাল মার্কেটিং, অ্যাডভান্স এক্সসেল’র মতো বিষয়গুলোতে দক্ষ করে তোলার ক্ষেত্রে কাজ করে।

স্কিল হান্ট এখন পর্যন্ত ১,৮২০জনকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি কর্পোরেট দুনিয়ার দিকপালদের সঙ্গে শিক্ষার্থীদের যোগাযোগ স্থাপনে কাজ করে যাচ্ছে তারা। কর্পোরেট দুনিয়ায় প্রবেশের আগে প্রশিক্ষণ প্রার্থীদের প্রতিবন্ধকতা দূর করতে বিভিন্ন ধরণের গ্রুমিংয়ের আয়োজন করে স্কিল হান্ট।

Exit mobile version