Site icon চ্যানেল আই অনলাইন

সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে বিএনপির শোক

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রবিবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে শোক জানান তিনি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়- স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠক হিসেবে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখে গেছেন, তা জাতি কোনো দিন ভুলবে না।

গণমানুষের রাজনীতিতে সম্পৃক্ত থেকে তিনি দেশ ও দেশের মানুষের অধিকারের পক্ষে সবসময় সোচ্চার থেকেছেন। সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন জাতীয় রাজনীতির এক বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে গণমানুষের রাজনীতিতে নিজেকে সম্পৃক্ত রেখে বহুমাত্রিক গণতান্ত্রিক রাজনীতি ও সামাজিক অগ্রগতির পক্ষে তিনি ছিলেন বলিষ্ঠ কণ্ঠস্বর। স্বাধীনতা ও মানুষের গণতান্ত্রিক অধিকারের সংগ্রামেও তার অবদান ছিলো উল্লেখযোগ্য।

বিএনপি চেয়ারপার্সন বিজ্ঞপ্তিতে মৃতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।

আওয়ামী লীগের এই নেতার মৃত্যুতে শোক জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সাংবাদিকদের তিনি বলেন, আমাদের রাষ্ট্র গঠনে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের অনন্য ভূমিকা এদেশবাসীর মনে চিরস্মরণীয় হয়ে থাকবে। এই দু:সময়ে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মতো একজন অভিজ্ঞ ও বর্ষীয়ান নেতা পৃথিবী থেকে বিদায় নেওয়ায় রাজনৈতিক অঙ্গনে এক বড় শূণ্যতার তৈরি হলো।

Exit mobile version