Site icon চ্যানেল আই অনলাইন

সিরিজে ফিরতে অভিজ্ঞদের দায়িত্ব নিতে হবে: খালেদ মাহমুদ

ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে আজ। মিরপুরের হোম অব ক্রিকেটে বেলা আড়াইটায় মাঠে গড়াবে ম্যাচ। প্রথম ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে সিরিজে টিকে থাকার লক্ষ্যে মাঠে নামবে টিম টাইগার্স। টিম ম্যানেজমেন্ট বলছে, দলের অভিজ্ঞ খেলোয়াড়দেরই দায়িত্ব নিতে হবে।

তীব্র গরমের মধ্যে প্রথম ওয়ানডে’র পরদিন হোটেলেই বিশ্রাম নিয়েছে বাংলাদেশ এবং ইংল্যান্ড ক্রিকেট দল। প্রায় জেতা ম্যাচ ফসকে যাওয়ায় হতাশ দলকে সমর্থন জানাতে হোটেলে ছুটে গিয়েছিলেন বিসিবি’র প্রায় সব কর্মকর্তারা।

তবে এবারই যে প্রথম জিততে জিততে হারার অভিজ্ঞতা এমন নয়। টি-টুয়েন্টি বিশ্বকাপেও ভারতের বিপক্ষে মুঠোয় থাকা ম্যাচ ছেড়ে এসেছিলো টিম টাইগার্স। ভক্তদের অভিযোগের আঙুল ব্যাটসম্যানদের দিকে। টিম ম্যানেজমেন্টও মনে করে, ব্যাটসম্যানদেরই মূল দায়িত্ব।

টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ‘এই সিরিজটা থেকে এখনও অনেক কিছু পাওয়ার আছে। ১-০ তে পিছিয়ে থাকলেও সিরিজটা ২-১ হতে পারে। এই বিশ্বাসটা টিমের সবার মধ্যেই আছে। বাকিটা আমরা ম্যাচ কতটা ধরতে পারি,  কত ভালো করতে পারি। এ ধরনের ম্যাচে চাপ থাকবেই কারণ তারাও প্রফেশনাল দল। ওয়ানডে দল হিসেবে দারুণ ভালো দল। আমরা বিশ্বাস করি সিরিজটা এখনও জিততে পারি। এজন্য ব্যাটসম্যানদের দায়িত্ব নিতে হবে।’

প্রথম ম্যাচে ২১ রানের হার। ইংলিশদের চেয়ে দক্ষতায় পিছিয়ে টাইগাররা। তাই বলে সিরিজ জয় অসম্ভব সেটা মানতে চান না সাবেক অধিনায়ক। সুজন বলেন, ‘আমরা তো দারুণ একটা ম্যাচ খেলেছি। খেলায় জয়-পরাজয় আছে। শেষ মুহূর্তে আমরা হয়তো চাপটা নিতে পারিনি। প্রথম থেকেই আমাদের বিশ্বাস ছিল ইংল্যান্ডকে হারানো মতো দল এখন আমরা। আগের পর আত্মবিশ্বাস বাড়বে আমাদের। ছোটখাট যে ভুলগুলো ছিল তা থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যোমে খেলাবো, নিঃসন্দেহে জয়ের জন্যই খেলবে বাংলাদেশ।’

নতুনদের দিয়ে প্রশ্ন থাকলেও খালেদ মাহমুদ সুজন মনে করেন, সময় দিলে তারাও ভালো করবেন।

Exit mobile version