Site icon চ্যানেল আই অনলাইন

সিটির জার্সিতে আগুয়েরোর আইকনিক গোলের ছবি

২০১২ সালের ১৩ মে, ইতিহাদ স্টেডিয়ামে অধীর অপেক্ষায় ম্যানচেস্টার সিটির সমর্থকরা। কিন্তু এত সহজে কি ধরা দেয় প্রিমিয়ার লিগ শিরোপা! কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে দর্শকদের হতাশ করেননি সার্জিও আগুয়েরো। ম্যাচের অতিরিক্ত সময়ে অসাধারণ এক গোলে আকাঙ্ক্ষিত উদযাপনের উপলক্ষ এনে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার। কান্নায় ছাপিয়ে যাওয়া উদযাপন, করতালি আর প্রথম লিগ শিরোপা জয়ের আনন্দে ততক্ষণে হুলস্থূল কাণ্ড সিটিজেনদের ডেরায়।

আকাশে টি-শার্ট ছুঁড়ে আগুয়েরোর সেদিনের উদযাপন পেরিয়ে যেতে চলছে একযুগ। গত গ্রীষ্মে সিটিজেনদের ডেরা ছাড়ার পর ফুটবলের সঙ্গেই আর নেই তিনি। তার অবদান অবশ্য ভুলছে না ইংলিশ ক্লাবটি। আগুয়েরোর সেই টাইটেল-ক্লিনিং গোলের একযুগ পূর্তিতে নতুন প্রশিক্ষণ জার্সি পরে শ্রদ্ধা জানাবে পেপ গার্দিওলার সিটি।

নতুন জার্সিতে ঐতিহ্যবাহী হালকা-নীল স্ট্রাইপের সঙ্গে একটি সাদা বেস রাখা হয়েছে। জার্সিতে ক্লাব ব্যাজের চারপাশে থাকছে সোনালী রংয়ের প্রলেপ। কুইন্সের বিপক্ষে আগুয়েরোর সেই আইকনিক গোলটির ছবিও জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে।

আগুয়েরোর শ্রদ্ধায় শুধু টি-শার্টই নয়, সেদিনের ম্যাচে আর্জেন্টাইন তারকা যে জুতো পরেছিলেন, সেই রং ও ডিজাইনের জুতাও এনেছে সিটির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পুমা। বিশেষ-সংস্করণের জুতার গায়ে বিখ্যাত ওই গোলের স্বারক হিসেবে লেখা থাকবে ৯৩:২০। ১৩ মে ঐতিহাসিক দিনটিতে পুমা স্টোরস এবং সিটির অফিসিয়াল দোকান থেকে জার্সি ও জুতাগুলো সংগ্রহ করতে পারবেন সমর্থকরা।

সাবেক ক্লাবের এমন সম্মানে আপ্লুত আগুয়েরো। অনুশীলন জার্সি উন্মোচনের সময় বলেছেন, ‘এটা অনেক বড় সম্মানের। ম্যানচেস্টার সিটিতে অবিশ্বাস্য কিছু বছর পার করেছি। কিন্তু ৯৩:২০ গোলটি আমার জন্য স্পেশাল। সেদিনের প্রত্যাবর্তন, স্টেডিয়ামের পরিবেশ, শিরোপা— এর মতো কিছু আর অনুভব করিনি।’

২০১১-২১ সাল, দশ বছরের ক্যারিয়ারে সিটিজেনদের হয়ে অনেককিছু জিতেছেন আগুয়েরো। ক্লাবটির হয়ে জালের দেখা পেয়েছেন ২৬০ বার। বহুদিনের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনায় গিয়েছিলেন। কিন্তু হৃদরোগের কারণে তাকে দ্রুতই ফুটবল ছাড়তে হয়েছে। গত বছরের ডিসেম্বরে ৩৩ বছর বয়সে অবসরের সিদ্ধান্ত নেন আর্জেন্টাইন তারকা।

Exit mobile version