Site icon চ্যানেল আই অনলাইন

শিক্ষার্থীর প্রবেশপত্র ফিরিয়ে নায়ক পুলিশ কর্মকর্তা

Advertisements

পরীক্ষা শুরু হতে মিনিট দশেক বাকি, হঠাৎ শিক্ষার্থী বুঝতে পারলেন তিনি প্রবেশপত্র না নিয়েই চলে এসেছেন পরীক্ষার হলে। এই ঘটনায় ঘাবড়ে গিয়ে তার কাঁদোকাঁদো অবস্থা।

এমন পরিস্থিতিতে ত্রাতা হয়ে এলেন এক পুলিশ কর্মকর্তা। পরীক্ষা দিতে না পারার শঙ্কা উড়িয়ে সাড়ে ৫ কিলোমিটার দূরে অবস্থিত সেই শিক্ষার্থীর বাড়ি গিয়ে নিয়ে এলেন প্রবেশপত্র।

এমন ঘটনা কলকাতার উল্টোডাঙ্গার। অভাবনীয় ঘটনার নায়ক পুলিশ সার্জেন্ট চৈতন্য মল্লিককে কৃতজ্ঞতায় ভরিয়ে দিয়েছেন ওই পরীক্ষার্থী ও অন্যরা।

কলকাতার উল্টোডাঙায় জয়শওয়াল বালিকা বিদ্যালয়ে সিট পড়েছিল সুমন কুরে নামে এক পরীক্ষার্থীর। কিন্তু পরীক্ষা শুরুর আগেই সে বুঝতে পারে বাড়িতে ফেলে এসেছে প্রবেশপত্র। পরীক্ষা না দিতে পারার আশঙ্কায় সে তখন প্রায় কাঁদোকাঁদো। বিষয়টি লক্ষ্য করেন কলকাতা পুলিশের সার্জেন্ট চৈতন্য মল্লিক। তিনি গিয়ে সুমনের কাছ থেকে পুরো বিষয়টি শোনেন।

এরপর পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত শিক্ষকের সঙ্গে যোগাযোগ করেন চৈতন্য জানিয়ে দেন, কিছুক্ষণের মধ্যেই ওই পরীক্ষার্থীর প্রবেশপত্র এনে দিচ্ছেন তিনি। তাই পরীক্ষার্থীকে যেন পরীক্ষায় বসতে দেওয়া হয়। এরপর সুমনকে নির্দিষ্ট সময়েই বসতে দেওয়া হয় পরীক্ষায়।

এরপর চৈতন্য যোগাযোগ করেন সুমনের বাড়িতে। মিনিট কুড়ির মধ্যেই সুমনের বাড়ি পৌঁছে প্রবেশপত্র নিয়ে আসেন তিনি।

কলকাতা পুলিশের একজন সদস্যের এমন পদক্ষেপে বাহবা জানিয়েছেন সকলেই। সুমন ও তার পরিবারও অত্যন্ত কৃতজ্ঞ। যদিও নিজের দায়িত্বটুকুই পালন করেছেন বলে মনে করেন চৈতন্য মল্লিক।

Exit mobile version