Site icon চ্যানেল আই অনলাইন

শাম্মী হত্যা মামলার তদন্তে পিবিআই

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে দিয়ে রাজধানীর কল্যাণপুরে গৃহবধূ শাম্মী হত্যা মামলার তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সেই সঙ্গে লাশের  ময়নাতদন্ত  প্রতিবেদনের ওপর বিচারিক আদালতে  মতামত দিতে তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠনের জন্য ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষের প্রতি নির্দেশ দেওয়া  হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  বুধবার এসংক্রান্ত রুল নিষ্পত্তি করে  রায় দেন।

আদালতে  রাষ্ট্রপক্ষে  ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ। আর শাম্মীর মামলার তদন্ত সংক্রান্ত  খবর নজরে আনা আইনজীবী খুরশীদ আলম খান ।

গত ২১ নভেম্বর এই মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) নওশের আলী ও ময়নাতদন্তকারী চিকিৎসক সোহেল মাহমুদকে ৩ ডিসেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।  এরপর  এই দুই কর্মকর্তা আদালতে হাজির  হয়ে তাদের বক্তব্য  উপস্থাপন করেন। এরপর আদালত ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে  রায়ের জন্য আজকের দিন  ধার্য করেন।

গত ৫ অক্টোবর ‘মাকে বাবা অনেক কষ্ট দিয়ে মেরেছে’ শিরোনামে গৃহবধূ শাম্মী হত্যা মামলা নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন ছাপা হয়।  প্রতিবেদনে  মামলার তদন্ত নিয়ে থানা পুলিশের  গড়িমসির অভিযোগের কথা বলা হয়।

এরপর পত্রিকার এই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী খুরশীদ আলম খান। পরবর্তীতে  হাইকোর্ট  এবিষয়ে স্বতঃপ্রণোদিত রুল  জারি করেন।

Exit mobile version