Site icon চ্যানেল আই অনলাইন

‘লক্ষ্যে’র কাছে বাংলাদেশ

চট্টগ্রাম থেকে:  দ্বিতীয় দিনের সকাল, বাংলাদেশ কত দূর যাবে, সেই আলোচনা ছাপিয়ে আগ্রহের কেন্দ্রে মুমিনুল হক। সামনে তার ডাবল সেঞ্চুরি। কিন্তু নাহ! গ্যালারির গুটি কয়েক দর্শক নড়েচড়ে বসার আগেই আউট এই বাঁহাতি। এদিন কেবল একটি সিঙ্গেল নিতে পারেন। সেখান থেকে ওই ডাবল সেঞ্চুরি ২৪ রান দূরে। ডাবল সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে মুমিনল ফিরলেও দলীয় সংগ্রহ নিয়ে তার প্রত্যাশা পূরণ করে চলেছে মাহমুদউল্লাহ-সানজামুল জুটি।

আগের দিন ২০৩ বল খেলা মুমিনুল দ্বিতীয় দিনে খেলতে পারলেন ১১ বল। লেগস্টাম্প বরাবর রঙ্গনা হেরাথের ঝুলিয়ে দেয়া বলে স্কোরিং শট খেলতে গিয়ে ফরোয়ার্ড শর্টলেগে ক্যাচ দেন।

বাংলাদেশ ইনিংস: ৪৬৭/৭ (১১৮ ওভার) মাহমুদউল্লাহ ৪৯*, সানজামুল ২৩*
প্রথম সেশন: ৯৩/৩ (২৮ ওভার)
আগের দিন: ৩৭৪/৪ (৯০ ওভার)

ব্যাটিংয়ে নামার আগে সম্প্রচার কর্তৃপক্ষকে দেয়া সাক্ষাতারে মুমিনুল বলেছিলেন ৫০০ রানের দিকে তাকিয়ে থাকবে তার দল। দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৭ উইকেটে ৪৬৭ রান। মাহমুদউল্লাহ ও সানজামুল লাঞ্চ বিরতির আগে যেভাবে ব্যাট করেছেন তাতে আরও বড় হতে পারে বাংলাদেশের ইনিংস। অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে তারা তুলেছেন ৫০ রান।

সময়ের সঙ্গে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেটের রূপ বদলাচ্ছে। মুমিনুল ফিরে যাওয়ার পর সংগ্রাম করতে হয়েছে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেন সৈকতকে। সুরাঙ্গা লাকমালের বল কোনোটি নিচু হয়েছে। কোনটি লাফিয়ে উঠেছে। অন্যপ্রান্ত থেকে বার বার একই জায়গায় বল করে চাপ বাড়িয়ে গেছেন হেরাথ। মুমিনুলের পর ফিরিয়েছেন মোসাদ্দেককে (৮)। উইকেট ছেড়ে বেরিয়ে এসে বড় শট খেলতে গিয়ে ক্যাচ দেন মিডঅনে। দিনের প্রথম সেশনের দ্বিতীয় ঘণ্টায় আক্ষেপ হয়ে থেকেছে মিরাজের রানআউট। দারুণ ব্যাটিং করতে থাকা এ ডানহাতি মাহমুদউল্লাহর সঙ্গে তৃতীয় রান নিতে গিয়ে কাটা পড়েন। দুই রান নিয়েছিলেন খুব সহজে। ফিল্ডারের হাত থেকে থ্রো আসতে যতটুকু সময় লাগে। নিজেই কল করে সেই সময়ের মধ্যে পৌঁছাতে পারেননি অল্পের জন্য। দর্শনীয় একটি স্ট্রেইট ড্রাইভে চার ও একটি ছক্কায় ১৯ বলে ২০ রান করে ফেরেন এ ডানহাতি।

Exit mobile version