Site icon চ্যানেল আই অনলাইন

রিয়াদ ছয় খেলে আবার প্রশ্ন উঠত: সাকিব

আফগানিস্তানের বিপক্ষে রিয়াদকে দ্বিতীয়বার বলে না আনার বিষয়ে ম্যাচ শেষে ব্যাখ্যা দিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক বলছেন, ওই সময় তিনি নিয়মিত বোলারদের ব্যবহার করতে চেয়েছিলেন।

১৪তম ওভারে বোলিংয়ে এসে জোড়া সাফল্য পান মাহমুদউল্লাহ। দ্বিতীয় বলে নাজিবুল্লাহ জাদরানকে (২) রাহির ক্যাচ বানানোর পর পঞ্চম বলে অফস্টাম্প নাড়িয়ে দেন রানের খাতা খুলতে না পারা মোহাম্মদ নবীর।

রিয়াদের অমন সাফল্যের পর তাকে আর বোলিংয়েই আনেননি অধিনায়ক। শেষ দিকে ভরসা রাখেন পেসারদের ওপর। কিন্তু আবুল হাসান, আবু জায়েদ ও রুবেল হোসেনের বাজে বোলিংয়ে শেষ ৩ ওভারে ৫২ রান বেরিয়ে যায়। ৪৫ রানে ম্যাচ হেরে সেই খেসারত দিতে হয়।

ম্যাচ শেষে টিভি উপস্থাপকের সঙ্গে আলাপকালে সাকিব বলেন, ‘সিদ্ধান্তটা কঠিন ছিল (রিয়াদকে আবার বল না দেয়া)। যদি তাকে আমি আবার আরেকটি ওভার দিতাম, এবং সে যদি ছয় হজম করতো, তাহলে আপনি আবার প্রশ্ন করতেন নিয়মিত বোলারদের বাদ রেখে কেন আমি তাকে বল দিয়েছি।’

সাকিব মনে করেন বাংলাদেশ শেষ কয়েকটি ওভার বাদে ভালো বল করেছে, ‘শেষ কয়েক ওভার বাদে আমার ভালোই বল করেছি। ওই ওভারগুলোর কারণেই আসলে ম্যাচ হাতছাড়া হয়েছে। ৪ ওভারে ৬৪ রান দেয়া ভালো কিছু নয়।’

Exit mobile version