Site icon চ্যানেল আই অনলাইন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ, শিক্ষার্থীদের মানববন্ধন

নিরাপদ সড়ক ও ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ইংরেজি বিভাগ ও দর্শন বিভাগের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এখানে কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করতে মানববন্ধনে আসিনি। এসেছি নিরাপদ সড়কের দাবি নিয়ে। সড়কে নিরাপত্তা চাওয়ার অধিকার সবার আছে। ঢাকায় আমাদের ছোট ভাই-বোনের ওপর পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের হামলার মধ্য দিয়ে সরকারের হীন চরিত্র প্রকাশ পেয়েছে। এ সময় তারা শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি দাবি করে।

তবে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা মানববন্ধন করার কারণ জানতে চাইলে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ এফ এম মাসউদ আখতার বলেন: ‘শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন করেছে শুনেছি। কিন্তু তারা আমার কাছ থেকে এ বিষয়ে অফিসিয়ালি কোনো অনুমতি নেয়নি। এখন যারা মানববন্ধন করেছে তারাই ভাল বলতে পারবে কি কারণে ক্লাস-পরীক্ষা বর্জন করেছে।’

একই দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ।’ সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন থেকে হামলায় জড়িদের দ্রুত বিচারের দাবি জানানো তারা।

Exit mobile version