চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মোটরসাইকেলে আগুন: ফখরুলসহ বিএনপি নেতাদের আগাম জামিন

সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৩ বিএনপি নেতা হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।

রোববার বিকেলে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো.রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন এবং এই সময়ের মধ্যে জামিন প্রাপ্তদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

হাইকোর্টের এই বেঞ্চ থেকে আগাম জামিন পাওয় অন্যরা হলেন: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, কেন্দ্রীয় নেতা শাহ মো. আবু জাফর ও নিপুন রায় চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন ও হাবিব উন নবী খান সোহেল, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, ঢাকা জেলা বিএনপির খন্দকার আবু আশফাক, কাজী আবুল বাশার, মুক্তিযোদ্ধা দলের ইসতিয়াক আজিজ উলফাত, আব্দুল হান্নান ও মুন্সী বজলুল বাসেত আঞ্জু।

রোববার এই আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে সকালে এই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন ও বিএনপির যুগ্ম-মহাসচিব ও সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ।

জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির আগের দিন গত ১১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টা থেকে পৌনে ৫টার মধ্যে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়।

ওই ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) ছামসুল রহমান ও এসআই ইদ্রিস আলী বাদী হয়ে বুধবার (১১ ডিসেম্বর) রাতে মামলা দুটি দায়ের করেন। সেই মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি এই নেতাদের আসামি করা হয়।