চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মুখরিত হও তুমি, মুখরিত করো সৃষ্টিকে: রিয়াজকে শাবনূর

সালমান শাহ পরবর্তী সময়ে ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় জুটিগুলোর একটি রিয়াজ-শাবনূর। এই জুটির প্রায় সব সিনেমাই সুপার হিট। ব্যবসা সফলতা ছাড়াও পেয়েছে সব মহলের প্রশংসা! এই সময়ে তাদের কেউ-ই নিয়মিত সিনেমাতে না থাকলেও সম্পর্কটা যে অটুট, তার আঁচ পাওয়া গেল শাবনূরের একটি ইনস্টাগ্রাম পোস্টে!

মূলত মঙ্গলবার (২৬ অক্টোবর) চিত্রনায়ক রিয়াজের জন্মদিন। বিশেষ এই দিনটি নিজের স্ত্রী, কন্যার সাথেই কাটাচ্ছেন ‘মাটির ফুল’ খ্যাত এই নায়ক। দিনভর সিনেমা সংশ্লিষ্ট সহকর্মীদের শুভেচ্ছা বার্তায় সিক্ত হয়েছেন তিনি। অসংখ্য ভক্ত অনুরাগীদের কাছ থেকে পেয়েছেন শুভাশিষ। কিন্তু দিন শেষে ‘রিয়াজ-শাবনূর’ জুটির সেই শাবনূর জানালেন অন্যরকম শুভেচ্ছা বার্তা!

মঙ্গলবার সন্ধ্যার পর শাবনূর তার ইনস্টাগ্রামে রিয়াজের সাথে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘শুভ জন্মদিন রিয়াজ’। সাথে দিয়েছেন কেকের দুটি ইমো!

স্ত্রী-কন্যার সাথে চিত্রনায়ক রিয়াজ

শুধু তাই নয়, সহ-অভিনেতাকে উদ্দেশ করে শাবনূর লিখেছেন, ‘আজকের দিনটি শুধু তোমার দিন। আজকের এই দিনে পৃথিবীর সমস্ত ভালবাসা শুধুমাত্র তোমায় ঘিরে থাকুক। মুখরিত হও তুমি এই দিনে,মুখরিত করো সৃষ্টিকে।’

চলচ্চিত্রের সফল নায়ক রিয়াজ মঙ্গলবার ৪৮ বছর বয়সে পা দিয়েছেন। ১৯৭২ সালের ২৬ অক্টোবর তিনি জন্মগ্রহণ করেন। সিনেমা ও টেলিভিশনে সমানভাবে দাপট দেখিয়েছেন।

যদিও এই অভিনেতা কর্মজীবন শুরু করেছিলেন বিমানবাহিনীতে। নিজেকে পাইলট হিসেবে দেখতেই তখন বেশি স্বাছন্দ্যবোধ করতেন। কিন্তু ঘটনাচক্রে সিনে জগতে আভির্ভাব হয় তার। প্রয়াত নায়ক জসীমের হাত ধরে ‘বাংলার নায়ক’ নামের চলচ্চিত্রের মাধ্যমে তার অভিষেক হয় ১৯৯৫ সালে। ১৯৯৭ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘প্রাণের চেয়ে প্রিয়’ ছবির মাধ্যমে জনপ্রিয় নায়কে পরিণত হন রিয়াজ।

মূল ধারার বাংলা ছবি ছাড়াও তিনি অভিনয় করেছেন দুই দুয়ারী, মেঘের পরে মেঘ, শাস্তি, হাজার বছর ধরে, দারুচিনি দ্বীপ এবং কৃষ্ণপক্ষ নামের সিনেমাগুলোতে। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে তার অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমা‘অপারেশন সুন্দরবন’। দীপঙ্কর দীপন পরিচালিত সিনেমাটি শিগগির মুক্তির কথা রয়েছে।