Site icon চ্যানেল আই অনলাইন

মীর কাসেমের ফাঁসির রায়ে গণজাগরণ মঞ্চের উল্লাস

ন্যায্যতার কাছে অর্থ বিত্তের পরাজয় হয়েছে মন্তব্য করে যুদ্ধাপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তোষ প্রকাশ করেছে গণজাগরণ মঞ্চ। রাজাকার মীর কাসেম আলীর ফাঁসির রায়ের মধ্য দিয়ে জামায়াতে ইসলামের আর্থিক মেরুদণ্ড ভেঙ্গে দেয়া হল বলে জানিয়েছে মঞ্চের নেতা কর্মীরা।

মানবতাবিরোধী যে কোনো অপরাধীদের সব রায়ের আগেই ফাঁসির দাবি নিয়ে শাহবাগে অবস্থান নেয় গণজাগরণমঞ্চ। মানবতাবিরোধী অপরাধী জামায়াতের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মীর কাসেম আলীর রিভিউ আপিল বাতিল করে ফাঁসির বহাল রাখার দাবি নিয়ে সকাল ৮ টা থেকেই শাহবাগে অবস্থান নেয় গণজাগরণমঞ্চ।

রায় হবার সঙ্গে সঙ্গে নিজেদের প্রতিক্রিয়া জানায় মঞ্চের মুখপাত্র ড. ইমরান এইচ সরকার। বলেন, মীর কাসেম আলীর অর্থের জোরের কারণে রায় নিয়ে শংঙ্কা ছিল সাধারণ মানুষের।

যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে গণজাগরণমঞ্চ সকাল যুদ্ধাপরাধীদের সব সম্পত্তি দুঃস্থ মুক্তিযোদ্ধা পরিবারে বন্টন করে দেয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছে। পাকিস্তানের ১৯২ জন যুদ্ধাপরাধীদের বিচারের দাবি জানিয়ে শিগিরই জামায়াত নিষিদ্ধ করার প্রক্রিয়া বাস্তবায়ন করতে বলেছে গণজাগরণ মঞ্চ।

Exit mobile version