Site icon চ্যানেল আই অনলাইন

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ: প্রতিযোগী নির্বাচনে সতর্ক আয়োজকরা

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় বিজয়ী নির্বাচন নিয়ে অনেক জল ঘোলা হওয়ায় চলতি বছরে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে কঠোর অবস্থানে আয়োজকরা। শুধু তাই নয়, ভুল কিংবা মিথ্যা তথ্য দিলে প্রতিযোগীকে জরিমানা হিসেবে গুনতে হবে দশ লাখ টাকা!

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-কে বিতর্কের উর্দ্ধে রাখতেই এবার জরিমানার বিধান রেখেছেন আয়োজকরা। চ্যানেল আই অনলাইনকে রবিবার সন্ধ্যায় এমনটাই জানালেন আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী।

গেল বছরের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ী ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলকে। পরবর্তীতে এভ্রিলের বিরুদ্ধে বিয়ে নিয়ে তথ্য গোপন করার অভিযোগ প্রমাণ হলে মুকুট প্রত্যাহার করে নতুন বিজয়ী ঘোষণা করা হয়। এরফলে সমালোচনার মুখে পড়ে পুরো আয়োজনটি। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে এমন বিভ্রান্তিকর পরিস্থিতিতে যেন আর না পড়তে হয় সেজন্য এবার যথেষ্ট কঠোর অবস্থানে আয়োজকরা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’-এর আয়োজনটি সমালোচনার মুখে পড়ায় অনেকে চলতি বছরে এই আয়োজনটি নিয়ে সংশয়ে ছিলেন। তবে সব সংশয় দূর করে রবিবার সকাল থেকে রাজধানীর এফডিসিতে শুরু হয়েছে অডিশন রাউন্ড। এ বিষয়ে স্বপন চৌধুরী বলেন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে সংশয়ের অবকাশ নেই। আমরা পাঁচ বছরের জন্য নিয়মিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন করার দায়িত্ব পেয়েছি। গত বছর থেকে শুরু করেছি, এটা আমরা চালিয়ে যাবো। বেশ প্রচার প্রচারণা চালিয়েই এবারও আমরা আয়োজনটি রবিবার(১৬ সেপ্টেম্বর) থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু করলাম। আশা করছি সফল একটি আয়োজনের মাধ্যমে বাংলাদেশের একজন দক্ষ প্রতিনিধিকে ‘মিস ওয়ার্ল্ড’-এর মঞ্চে পাঠাতে পারবো।

অডিশন রাউন্ডের পর আগামী অক্টোবরের প্রথম সপ্তাহেই ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ীকে পাওয়া যাবে জানিয়ে স্বপন চৌধুরী বলেন, আগামী অক্টোবরের প্রথম সপ্তাহেই ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। এবার ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর পাঁচ জন বিচারক খুঁজে বের করবেন বিজয়ীকে। বিচারকরা হলেন সংগীতশিল্পী শুভ্র দেব, অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, মডেল ইমি ও ব্যারিস্টার ফারাবী। এই পাঁচজন নিয়মিত বিচারকের সাথে আয়োজনটির চূড়ান্ত পর্যায়ে বিবি রাসেলের মতো পাঁচজন ‘আইকনিক বিচারক’ থাকবেন বলে জানান অন্তর শোবিজের চেয়ারম্যান।

‘মিস ওয়ার্ল্ড’-এর জন্য এবার যিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি গেল বছরের প্রতিযোগীর থেকে প্রস্তুতির সময় বেশি পাচ্ছেন জানিয়ে স্বপন চৌধুরী বলেন, গেল বছর যিনি বাংলাদেশের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ প্রতিযোগিতা করেছেন তার হাতে প্রস্তুতির জন্য সময় কম ছিলো। কিন্তু এবারের প্রতিযোগী প্রায় তিনমাস সময় পাচ্ছেন নিজেকে প্রস্তুত করার জন্য। আগামী ৭ ডিসেম্বর চীনে ‘মিস ওয়ার্ল্ড’ শুরু হতে যাচ্ছে। সেই হিসেবে এবার আমি আশাবাদী।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’-এর গ্র‌্যান্ড ফিনালের ছবি

Exit mobile version