Site icon চ্যানেল আই অনলাইন

মানি লন্ডারিং রুখতে সিআইডি-বিএফআইইউ সমঝোতা স্মারক সই

মানলিন্ডারিং প্রতিরোধে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টালিজেন্স ইউনিটের (বিএফআইইউ) মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে।

রোববার সিআইডি সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠাসে এ মেমোরান্ডাম অফ আনডারস্ট্যান্ডিং (MoU) সই হয়।

সিআইডির পক্ষে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন এবং বিএফআইইউ প্রধান ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব মো. রাজী হাসান চুক্তিতে সই করেন।

এ সময় জানানো হয়, মানি লন্ডারিং দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য একটি বড় বাধা। অর্থনৈতিক অবকাঠামোকে ক্ষতিগ্রস্থকারী মানি লন্ডারিংয়ে যারা জড়িত তারা দেশের শত্রু।

বাংলাদেশ পুলিশের পক্ষে সিআইডি মানি লন্ডারিং প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। মানি লন্ডারিং প্রতিরোধে সিআইডি এবং বিএফআইইউ একযোগে কাজ করে যাচ্ছে। কাজে আরো গতিশীলতা আনার লক্ষ্যে নতুন করে এ সমঝোতা স্মারক সই হয়েছে।

মানি লন্ডারিং প্রতিরোধে বিএফআইইউ এবং সিআইডির মধ্যে সমঝোতা স্মারক সই বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুগান্তকারী ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিআইডির স্পেশাল ইনভেস্টিগেশন এন্ড ইন্টিলিজেন্সের ডিআইজি ইমতিয়াজ আহমেদ, অতিরিক্ত ডিআইজি মো. কামরুল আহসান, অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. মোস্তফা কামাল।

Exit mobile version