চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মাঠ থেকেই দেশের পথ ধরবে অজিরা

সাত দিনের ব্যবধানে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলে মাঠ থেকেই দেশের পথ ধরবে টিম অস্ট্রেলিয়া। আগামী সোমবার পঞ্চম টি-টুয়েন্টি শেষে হোটেলে ফিরবে না ম্যাথু ওয়েডের দল। মিরপুর থেকেই ধরবে বিমানবন্দরের পথ। চার্টার্ড ফ্লাইটে রওনা হবে দেশের উদ্দেশে।

বাংলাদেশ সফরে পুরোপুরি স্পর্শহীন থাকছে অস্ট্রেলিয়া। নিজেদের ব্যক্তিগত সরঞ্জাম ছাড়া কিছুই স্পর্শ করছে না তারা। সিরিজ জিতলে ট্রফিও হাত দিয়ে ধরবে না। যদিও সিরিজ জয়ের সম্ভাবনা অজিদের খুবই কম। প্রথম দুটি টি-টুয়েন্টি জিতে সিরিজে ২-০তে এগিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

করোনা সংক্রমণের ভয়ে অস্ট্রেলিয়া দল কারো সংস্পর্শে আসছে না। তাই সিরিজ শেষেও দেখা যাবে না তেমন আনুষ্ঠানিকতা। খেলা শেষ করেই দেশে ফেরার প্রস্তুতি নিতে শুরু করবে তারা।

বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, অস্ট্রেলিয়া সম্পূর্ণ স্পর্শহীন থাকবে এবং দেশে ফিরে যাবে মাঠ থেকে খেলা শেষ করেই।

অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা যাতে স্পর্শহীন থাকতে পারে সেজন্য সফরের শুরু থেকেই নানা শর্ত দিয়ে এসেছে স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ডকে। বিসিবি সব চাহিদাই পূরণ করে চলেছে।

সাকিব-মাহমুদউল্লাহরা দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থাকার পরও তাদের সঙ্গে হাত মেলাচ্ছে না অজিরা। বল গ্যালারিতে আছড়ে পড়লে বল পরিবর্তন করে খেলা পরিচালনা করতে হচ্ছে আম্পায়ারদের। এসব কিছুর নেপথ্যে কারণ একটাই, থাকতে হবে স্পর্শহীন।