Site icon চ্যানেল আই অনলাইন

‘ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক খুব ভালো, টানাপোড়েন চাই না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন: ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক খুব ভালো। যে ইতিবাচক সম্পর্ক আছে, তাতে কোনো টানাপোড়েন সৃষ্টি হোক সেটা আমরা চাই না।

রোববার রাজধানীর গুলিস্থানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির এক সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

কাদের বলেন: এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশী দেশ, একটা স্বার্বভৌম দেশ, স্বাধীন দেশ। ভারতের পার্লামেন্ট যে আইন পাশ হয়, লোক সভায়, রাজ্যসভায় সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর প্রতিক্রিয়া কী হতে পারে, সে ব্যাপারে আমাদের বক্তব্য পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের বক্তব্য ভারতের হাইকমিশনারের মাধ্যমে জানিয়ে দিয়েছে। বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয় দেখছে।

তিনি আরও বলেন: যদি কোনো সমস্যা হয়, তাহলে আমরা আলাপ আলোচনা করে সমাধান খুঁজে নেব। ভারতের সাথে আমাদের দ্বিপাক্ষিক আলোচনার সুযোগ আছে।

আসন্ন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন স্মরণকালের সবচেয়ে বড় সম্মেলন হতে যাচ্ছে বলেও আশাবাদ জানান কাদের।

আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে শৃঙ্খলা উপকমিটি ২ হাজার লোক দায়িত্ব পালন করবে। সম্মেলনে শৃঙ্খলা বজায় রাখার জন্য। স্মরণকালের সর্ববৃহৎ সম্মলেন হবে। শৃঙ্খলার দিক থেকেও স্মরণীয় হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপকমিটির সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ অনেকে।

Exit mobile version