Site icon চ্যানেল আই অনলাইন

বিজয় দিবসে হাতিরঝিলে আলোর ঝলকানি

মাত্রই রাত আটটা বাজল। হাতিরঝিলের গুলশান-তেজগাঁও লিংক রোডের মাথায় জ্বলে উঠল লাল-নীল-বেগুনী আলো। বিজয়ের গানের তালে নেচে ওঠা জলের সাথে আলোর যোগ দেয় হাতিরঝিলের ঝর্ণা। সেই সাথে দৃষ্টিনন্দন আতশবাজি। বিজয়ের ৪৭ বছরে হাজারো দর্শক দেখলেন বাংলাদেশের অর্জন।

সন্ধ্যায় পরিকল্পনা মন্ত্রণালয় ও ম্যাক্সগ্রুপের যৌথ উদ্যোগে হাতিরঝিলে অনুষ্ঠিত হয় ‘সময় এখন আমাদের; সময় এখন বাংলাদেশের’ শীর্ষক জমজমাট আলোক উৎসব। উৎসবের শুরুতে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের কাছে অনেক ঋণ আমাদের। তাদের যে স্বপ্ন ছিল স্বনির্ভর বাংলাদেশ গড়া, শিক্ষা, সামাজিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনের মধ্য দিয়ে সে ঋণ শোধ করতে হবে। সেই ঋণ কতটা শোধ করতে পেরেছি দেশবাসীকে জানানো আজকের আয়োজনের প্রধান উদ্দেশ্য।’

প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা কতটা অর্জিত হলো দেশবাসীকে এই আলোক উৎসবের মাধ্যমে জানানো হবে বলে তিনি জানান।

ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মো. আলমগীর বলেন, ‘এধরণের শো অনেক দেশেই এখনো হয় নাই। সে তুলনায় আমাদের দেশ কয়েক ধাপ এগিয়ে গেছে। ’

তিনি আরও বলেন, রোবট সোফিয়া বাংলাদেশে আসায় আমরা জানতে পেরেছি আমাদের দেশেরও অনেক উদ্ভাবক রোবট বানাচ্ছে। আমাদের দেশের কেউ যদি ‘ম্যাক্স কাপল’ নামে সোফিয়ার মতো দুইটি রোবট বানাতে চায় ম্যাক্সগ্রুপ সব ধরণের আর্থিক পৃষ্ঠপোষকতা করবে।

হাতিরঝিলে বাবা-মায়ের সঙ্গে আলোর নাচন দেখতে বাড্ডা থেকে এসেছে সাত বছরের শিশু আয়মান জামান। আতশবাজি আর ঝর্ণার খেলা তার সবচে ভালো লেগেছে বলে জানায় চ্যানেল আই অনলাইনকে।

অনুষ্ঠানের প্রচার সহযোগী ছিল গান বাংলা। দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশন করেন ঈগল ড্যান্স গ্রুপের শিল্পীরা।

Exit mobile version