চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফি না দেয়ায় ১৬ শিশুকে স্কুলে আটকে রাখার অভিযোগ

ফি না দেয়ায় স্কুলের বেজমেন্টে ১৬ শিক্ষার্থীকে ৫ ঘণ্টা আটকে রাখার অভিযোগ উঠেছে ভারতের দিল্লীর একটি গার্লস স্কুলের বিরুদ্ধে। সেখানকার পুলিশ এই বিষয়ে অভিযোগও গ্রহণ করেছে।

আটকে রাখা শিক্ষার্থীরা প্রত্যেকেই কিন্ডারগার্ডেনের শিক্ষার্থী। তাদের বয়স ৪ থেকে ৬ বছরের মধ্যে। বলা হচ্ছে, স্কুলের ফি না দেয়ায় শিক্ষার্থীদের আটকে রাখা হয়। শিশুদের মা-বাবারা জানায়, স্কুলে তাদের আনতে গিয়ে ক্লাসরুমে নয় বরং আটকে রাখা অবস্থায় দেখেন।

তবে স্কুল কর্তৃপক্ষের বক্তব্য, শিশুদের একটি ‘অ্যাক্টিভিটি সেন্টারে’ রাখা হয়েছিলো, এর বেশি আর কোনো কথা বলতে রাজি হয়নি তারা।

পুলিশ জানিয়েছে, মা-বাবারা অভিযোগ দায়ের করেছেন। সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত তাদের স্কুলের বেজমেন্টে রাখা ছিলো। মা-বাবাদের অভিযোগ, সেখানে খুব গরম ছিলো এবং মেয়েরা খুব ক্ষুধার্ত ও তৃষ্ণার্ত ছিলো। তদন্ত শেষে এই ঘটনায় দায়ীদের নাম প্রকাশ করা সম্ভব হবে বলে জানিয়েছে পুলিশ।

কিছু শিক্ষার্থীর মা-বাবা জানিয়েছে তারা আগেই স্কুলের বেতন প্রদান করে দিয়েছে। কিন্তু স্কুলের প্রিন্সিপালকে সেটার প্রমাণ দেখানোর পরও তিনি অনুতপ্ত ছিলেন না। এরই মধ্যে এই ঘটনায় তদন্ত শুরু করেছে দিল্লি কমিশন ফর প্রটেকশন অব চাইল্ড রাইটস।