Site icon চ্যানেল আই অনলাইন

প্রতিদিনই মার্কিনীদের উন্নয়ন করবেন হিলারি

মার্কিন জনসাধারণের উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার শুরু করলেন সম্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। সাবেক ফার্স্ট লেডি এবং পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বলেন, সবার জন্য সমান সুযোগ তৈরি করে পিছিয়ে পড়া মধ্যবিত্তের জন্য কাজ করবেন তিনি। তিনি বলেন, নির্বাচিত হলে প্রতিদিনই মার্কিন নাগরিকদের উন্নয়ন কাজে ব্যয় করবো।

এখনো দলের প্রার্থীতা না পেলেও, ডেমোক্র্যাট প্রার্থী হওয়ার পথে যে হিলারি ক্লিনটনই এগিয়ে তা নিয়ে বিশ্লেষকদের সন্দেহ নেই। এপ্রিলে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ইচ্ছে জানানোর পর, শনিবার প্রথম সমাবেশ। হাজার হাজার সমর্থক ছাড়াও সঙ্গে ছিলেন স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও মেয়ে চেলসি ক্লিনটন।

হিলারির ভাষণজুড়ে ছিলো আগামী দিনের যুক্তরাষ্ট্র গড়ে তোলার কথা। সমর্থকদের বলেন, মার্কিন জনগণ চায় এক ‘হিরো’, যে হিরো তাদের শ্রেষ্ঠত্ব অর্জনের প্রতিনিধি হবে। আগামী দিনের সেই হিরো হতে চান বলেই নির্বাচনে অংশ নেবেন হিলারি।

শুধুমাত্র রাষ্ট্রের সর্বোচ্চ আয়কারী গোষ্ঠীর জন্য নয় বরং পুরো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চান- সে কথাও পরিস্কার জানিয়ে দিলেন হিলারি রডহ্যাম ক্লিনটন।

প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেলে চাকরির সুযোগ সৃষ্টি ছাড়াও নিরাপত্তা ও জীবন মানের উন্নয়ন করে প্রতিশ্রুতি দিয়েছেন হিলারি।

Exit mobile version