Site icon চ্যানেল আই অনলাইন

পুলিশ দক্ষতার প্রমাণ দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, কল্যাণপুরে অভিযানে নিহত জঙ্গিদের সঙ্গে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার যোগসূত্র থাকতে পারে। নিহত জঙ্গিরা বড় ধরণের নাশকতার পরিকল্পনা নিয়ে কাজ করছিল, সফল অভিযান চালিয়ে দক্ষতার প্রমাণ দিয়েছে পুলিশ।

মঙ্গলবার ভোরে কল্যাণপুর জাহাজ বিল্ডিংয়ে অবস্থিত জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত হয় ৯ জঙ্গি। এসময় ধরা পড়ে আরো এক জঙ্গি। এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি সফল অভিযান চালিয়ে দক্ষতার প্রমাণ দিয়েছে পুলিশ।

তিনি বলেন, তথ্যের ভিত্তিতেই ওই এলাকায় ব্লক রেইট চালানো হয়েছিল। ঘটনাস্থল থেকে পাওয়া জঙ্গিদের ব্যবহৃত জিনিসপত্রের সঙ্গে গুলশান ও শোলাকিয়ায় উদ্ধার হওয়া জিনিসপত্রের মিল রয়েছে।

‘অপারেশন স্টর্ম-২৬’-কে সফল বলে উল্লেখ করে সাংবাদিকদের আসাদুজ্জামান বলেন, ‘ওই জঙ্গি আস্তানায় থাকা জঙ্গিরা দু-এক দিনের মধ্যে বড় ধরনের নাশকতামূলক ঘটনা ঘটানোর পরিকল্পনা করছিল। পুলিশ ওখানে পৌঁছালে জঙ্গিরা গুলি চালায়। পরে অভিযান চালিয়ে জঙ্গিদের ব্যর্থ করে দেওয়া হয়।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিহত সকল জঙ্গিই জেএমবির সদস্য। সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন জঙ্গিগোষ্টির নাম ধারণ করে একটি চক্র দেশে জঙ্গি হামলা চালাচ্ছে।

তিনি বলেন, জঙ্গিরা নিয়মিতভাবে কোন ড্রাগ সেবন করছে বলে ধারণা করা হচ্ছে। গুলশান হামলায় নিহত জঙ্গিদের ভিসেরা রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

Exit mobile version