Site icon চ্যানেল আই অনলাইন

পিলখানা ট্র্যাজেডিতে সুষ্ঠু তদন্তে কমিটি গঠনের দাবি বিএনপির

পিলখানা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের জন্য উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে বিএনপি। ২৫ ফেব্রুয়ারি পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস ঘোষণার দাবিও করেছে দলটি। সীমাহীন লুটপাটের কারণে সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা দিয়েছে উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি।

সাম্প্রতিক রাজনৈতিক ইস্যু নিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিএনপি। গ্যাসের মূল বৃদ্ধির ঘোষনা আসার পর বৃহস্পতিবার রাতেই বিএনপি মহাসচিব  সে বিষয়ে সংবাদ সম্মেলন করলেও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এই ব্রিফিংয়ের মূল বিষয়ও ছিল গ্যাসের মূল্য বৃদ্ধি।

রুহুল কবির রিজভী বলেন, বর্তমান গ্যাস কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলেও কেবলমাত্র সীমাহীন লুটপাটের জন্যই এই মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়েছে সরকার।

গ্যাসের মূল্য বৃদ্ধি গণবিরোধী এবং অনৈতিক বললেও এ বিষয়ে আগামীতে কোনো কর্মসূচী আসছে কি এমন প্রশ্ন এড়িয়ে যান রিজভী। তবে পিলখানা হত্যাকাণ্ডের জন্য আবারো উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে দলটি।

রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে বিডিআর সদর দপ্তরে পিলখানায় সেনাবাহিনীর কর্মকর্তাদের হত্যাকাণ্ডের দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণার জোড় দাবি জানাচ্ছি।

গ্যাসের মূল বৃদ্ধির কারনে জনজীবনের সবক্ষেত্রে প্রভাব পড়বে উল্লেখ করে দ্রুত এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে সরকারের কাছে আহ্বান জানিয়ে বিএনপি।

বিস্তারিত দেখুন শফিকুল ইসলামের ভিডিও রিপোর্টে:

Exit mobile version