Site icon চ্যানেল আই অনলাইন

নৌবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

Advertisements

করোনা মোকাবেলায় দেশব্যাপী অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ঈদ পরবর্তী নৌবাহিনীর নগদ অর্থ ও মানবিক সহায়তা অব্যাহত রয়েছে।

চলমান লকডাউনে দেশের প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে নৌবাহিনীর সদস্যরা।

আজ শনিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেয়া হয়।

এতে বলা হয়,  ঈদ পরবর্তী মানবিক সহায়তার অংশ হিসেবে আজ শনিবার খুলনা জেলায় চালনা, বারণপাড়া, উজবুনিয়া, বটিয়াঘাটসহ বিভিন্ন এলাকায় কর্মহীন ও অভাবী শ্রমিক, রিক্সা চালক, ছিন্নমূল মানুষ ও জেলেদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করে।

এছাড়া, বরগুনা জেলার নলটুনা, গুটাবাছা, ফুলঝুড়ি, মোকামিয়া, বামনা এবং পিরোজপুর জেলার কাউখালী, শিয়ালকাঠি, বেকুটিয়া এলাকায় ১২০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, আটা, ছোলা, লবণ ও নগদ অর্থসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকেই মোংলাস্থ কমান্ডার ফ্লোটিলা ওয়েষ্ট এর তত্ত্বাবধানে দেশের সুন্দরবনসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকূলীয় প্রত্যন্ত এলাকায় মানবিক সহায়তা প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ইতিমধ্যে বরিশাল, বরগুনা, বাগেরহাট, খুলনা ও পিরোজপুর জেলার প্রায় সাত হাজার পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়।

পাশাপাশি করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নৌসদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। ভবিষ্যতেও নৌবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

Exit mobile version