Site icon চ্যানেল আই অনলাইন

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপির ১৩ দফা প্রস্তাব বঙ্গভবনে

Advertisements

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাব রাষ্ট্রপতির কার্যালয়ে পৌঁছে দিয়েছে বিএনপি। বঙ্গবভন থেকে বেরিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, রাষ্ট্রপতি বিদেশ থেকে আসার পর এ ব্যাপারে আলোচনার উদ্যোগ নেবেন।

নির্বাচন কমিশন পুনর্গঠনে ১৩ দফা প্রস্তাব দিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সব উদ্যোগের আহ্বান রাষ্ট্রপতি বরাবর বলে প্রস্তাব নিয়ে যাওয়া হলো বঙ্গভবনে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরি সকাল ১১টার দিকে প্রস্তাবের কপি নিয়ে বঙ্গভবনে যান। তার ঘণ্টাখানেক আগেই অবশ্য রাষ্ট্রপতি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হন।

রুহুল কবির রিজভী বলেন, প্রস্তাবের কপি ও দলের মহাসচিবের আবেদনপত্র সহকারি সামরিক সচিবের কাছে পৌঁছে দেয়া হলে তিনি তা গ্রহণ করেন। চিকিৎসা শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১১ তারিখে সিঙ্গাপুর থেকে দেশে ফিরে ধারাবাহিকভাবে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে কথা বলবেন।

জাতীয় নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন পুনর্গঠনে খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে আলোচনার পাশাপাশি নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে কাজ করছে বিএনপি। সেজন্যই ২০ দলীয় জোটের মহাসচিবদের নিয়ে বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে সিদ্ধান্ত হয় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণা চালাবে ২০ দল। তিনটি টিমে ভাগ হয়ে কাজ করবে ২০ দল। তবে কোনো টিমেই নেই জামায়াতে ইসলামি।

বিএনপি মহাসচিব জানান, ‘ক’ টিমে থাকছে কল্যাণ পার্টি, বাংলাদেশ ন্যাপ, বিজেপি, এনডিপি এবং ডিএল। ‘খ’ টিমে থাকছে জাতীয় পার্টি, জাকপা, এনপিপি, লেবার পার্টি, পিপলস লীগ ও সাম্যবাদী দল। আর সর্বশেষ ‘গ’ টিমে থাকছে জামিয়াতে উলামায়ে ইসলাম, ইসলামি ঐক্যজোট, খেলাফত মজলিস, ইসলামিক পার্টি, ন্যাপ ভাসানী এবং মুসলিম লীগ।

মির্জা ফখরুল বলেছেন, তাদের আশা বিএনপি চেয়ারপার্সনের প্রস্তাব বিবেচনায় নেবেন রাষ্ট্রপতি, আর নির্বাচন সুষ্ঠু হলে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জয়ী হবে বিএনপি।

Exit mobile version