Site icon চ্যানেল আই অনলাইন

দ্বিতীয় টেস্টে নেই তামিম

তামিম

সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়েছেন তামিম ইকবাল। প্রস্তুতি ম্যাচের সময় তামিম যে চোট পেয়েছেন, তা এখনো সেরে ওঠেনি। তাই শুক্রবার থেকে ব্লুমফন্টেইনে শুরু হতে যাওয়া টেস্টে থাকছেন না টাইগার ওপেনার। ক্রিকইনফো জানিয়েছে, তামিমের পরিবর্তে দ্বিতীয় টেস্টে ওপেনিং করতে পারেন সৌম্য সরকার।

অনুশীলনের চোট গুরুতর না হওয়ায় পচেফস্ট্রুমে টেস্টে খেলেছেন তামিম। প্রথম ইনিংসে ৩৯ করলেও দ্বিতীয় ইনিংসে হিসেবের খাতা খুলতে পারেননি তিনি। টেস্টে ৩৩৩ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।



প্রথম টেস্টের পর স্ক্যান রিপোর্টে দেখা যায়, তামিম যে চোট পেয়েছেন তাতে অন্তত চার সপ্তাহ বিশ্রামে থাকা উচিত। এখন তিনি পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন। তবে বাংলাদেশ দলের নীতিনির্ধারকরা আশা করছেন ওয়ানডে সিরিজের দলে ফিরতে পারবেন তামিম।

বাংলাদেশ সাকিবকে ছাড়া সিরিজে অংশ নিচ্ছে। এখন তামিম দ্বিতীয় ম্যাচ থেকে ছিটকে পড়ায় দুজন অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই খেলতে হবে টাইগারদের। ২০১৩ সালের পর এই প্রথম সাকিব-তামিমকে ছাড়া কোনও টেস্ট খেলছে বাংলাদেশ। ওই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে দুই সেরা খেলোয়াড়কে ছাড়া মাঠে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

Exit mobile version