চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দেশের দুই চ্যানেলে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দুটি চ্যানেল। খেলা দেখা যাবে দেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভিতে। স্থানীয় চ্যানেল দুটি যৌথভাবে আন্তর্জাতিক সিরিজটি সম্প্রচার করবে।

উন্মুক্ত বিডিংয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব পায় স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি বেনটেক। তাদের কাছ থেকে সম্প্রচারকারী প্রতিষ্ঠান হিসেবে যৌথভাবে দায়িত্ব পায় টিভি চ্যানেল দুটি।

সোমবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন হয়েছে এ বিষয়ে। উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বেনটেকের পরিচালক আমজাদ হোসেন আরজু, টি-স্পোর্টসের নির্বাহী পরিচালক নুরুল ইসলাম খান, নাগরিক টিভির পরিচালক নাভিদুল হক।

সাধারণত দীর্ঘ মেয়াদে সম্প্রচার স্বত্ব বিক্রি করে বিসিবি। করোনাভাইরাসের প্রভাবে এবার শুধুমাত্র একটি সিরিজের জন্য টিভি স্বত্ব বিক্রি করেছে বোর্ড।

বুধবার মিরপুরে ওয়ানডে দিয়ে শুরু হবে ক্যারিবীয়দের সঙ্গে টাইগারদের ব্যাট-বলের লড়াই। এই সিরিজ দিয়ে ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে টিম টাইগার্স। গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজ খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের সূচি
প্রথম ওয়ানডে (২০ জানুয়ারি, মিরপুর), দ্বিতীয় ওয়ানডে (২২ জানুয়ারি, মিরপুর), তৃতীয় ওয়ানডে (২৫ জানুয়ারি, চট্টগ্রাম), চার দিনের প্রস্তুতি ম্যাচ (২৮-৩১ জানুয়ারি, চট্টগ্রাম), প্রথম টেস্ট (৩-৭ ফেব্রুয়ারি, চট্টগ্রাম), দ্বিতীয় টেস্ট (১১-১৫ ফেব্রুয়ারি, মিরপুর)