Site icon চ্যানেল আই অনলাইন

দেশজুড়ে শীতের প্রকোপ কমছে

গত কয়েকদিনের তীব্র শৈত্যপ্রবাহের পর বুধবার দেশজুড়ে শীতের প্রকোপ কিছুটা কমেছে। উন্নতি হয়েছে তাপমাত্রার। বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় আজ তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, শীতের এই প্রকোপ বৃহস্পতিবার থেকে আরও কমে আসবে। ১৩ জানুয়ারি পর্যন্ত দেশব্যাপি মৃদু থেকে মাঝারি ও তীব্র শৈত্যপ্রবাহ বয়ে গেলেও ১১ জানুয়ারি থেকে বাড়তে থাকবে তাপমাত্রা।

আবহাওয়াবিদ আরিফ হোসেন চ্যানেল আই অনলাইনকে বলেন: বুধবার চুয়াডাঙ্গায় জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে যশোরে ৫.৬ ডিগ্রি সেলসিয়স। যা মঙ্গলবারের তুলনায় অনেক উন্নত। এখন থেকে প্রতিদিনই প্রায় ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে তাপমাত্রা।

আবহাওয়ার পূর্বাভাসে জানা যায়, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়াও আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝরি ধরণের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে: টাঙ্গাইল, শ্রীমঙ্গল ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপ, সীতাকুন্ড, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ময়মনসিংহ ও বরিশাল বিভাগ এবং ঢাকা, সিলেট ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরণের শৈত‍্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে বৃহস্পতিবার থেকে বিদ্যমান পরিস্থিতির উন্নয়ন ঘটবে।

Exit mobile version