চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টেকনাফে আড়াই লাখের বেশি ইয়াবা জব্দ

কক্সবাজারের টেকনাফ থেকে প্রায় দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। 

সোমবার গভীর রাতে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় যৌথভাবে একটি বিশেষ অভিযান পরিচালনা করে কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও স্টেশন সেন্টমার্টিন্স।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হকের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে মধ্যরাতে টেকনাফ এর শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে সমুদ্রপথে মায়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা ট্যাবলেট পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া ঘাট সংলগ্ন এলাকায় রাত আনুমানিক আড়াইটায় বস্তাসহ তিন জনকে দেখতে পাওয়া যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদের টর্চ লাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। তারা কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রংয়ের দুইটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যায়।

পরে, ওই বস্তা দুইটি তল্লাশী করে ২ লাখ ৭৯ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দ করা ইয়াবা ট্যাবলেটগুলো পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।’’

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।