চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

টেকো মানুষের গল্পে ভালোবাসা দিবসের নাটক

গল্পটা পুরোপুরি একজন টাক মাথার মানুষের। আর এ চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা মিশু সাব্বির। সময়ের জনপ্রিয় নির্মাতা কাজল আরেফিন অমি’র পরিচালনায় নাটকটি প্রচারিত হবে ভালোবাসা দিবসে।

চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে মিশু বললেন, ভালোবাসা দিবস মানেই যেন লুতুপুতু প্রেম! কিন্তু এ নাটকে তা থাকছে না। মানুষের জীবনে অনেক রকম ঘটনা রয়েছে। কিছু লিমিটেশনের জন্য অনেকের জীবনে কোনো প্রেমই হয় না। সেই লিমিটেশনের মধ্যে একটা হচ্ছে টাক মাথা! এভাবেই দেখা যাবে গল্পে। কাজটি হতে পারে ব্লাস্ট কিছু!

নির্মাতা কাজল আরেফিন অমি জানালেন, নাটকটির নাম ‘স্টেডিয়াম’। চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপে তিনি বলেন, ভালোবাসা দিবসে বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড, স্বামী-স্ত্রীর বিভিন্ন গল্পের কাজ দেখে থাকি। কিন্তু অনেক মানুষ রয়েছে, যাদের প্রেমিকা নাই, স্ত্রীও নাই। তাই তাদের ভালোবাসা দিবসের দিনটি উদযাপন করার মতো কিছু থাকেনা। এই মানুষগুলো কী করবে, তাদের তো বিনোদন দরকার! সেই চিন্তা থেকেই ‘স্টেডিয়াম’ বানিয়েছি। টুকটাক প্রেম, সোশ্যাল বার্তা, ক্রাইসিস সবকিছুই থাকবে। তবে গল্পের মূল প্লট হচ্ছে, একজন মানুষের চুলের ক্রাইসিস!

সম্প্রতি টাক মাথা নিয়ে বলিউড, টলিউড ও দক্ষিণ ভারতে একাধিক ছবি নির্মিত হয়েছে। সেই ছবিগুলো বেশ আলোচনাও তৈরী করেছে। তারপরই টাক মাথা নিয়ে নাটক? এমন প্রশ্নে অমি বললেন, চারপাশে দেখা বড়ভাইদের জীবনে ঘটে যাওয়া গল্প থেকে এ নাটকের গল্প নিয়েছি। বলিউডে চুল নিয়ে ব্যাক-টু-ব্যাক চারটি সিনেমা নির্মিত হয়েছে। সেখানে চুলের কারণে সুইসাইডের মতোও ঘটনা ঘটিয়েছে। তবে আমার গল্পটা হচ্ছে আমাদের চারপাশে ঘটে যাওয়া বড় ভাই-ব্রাদারের গল্প থেকে অনুপ্রাণিত।

তিনি জানান, এই নাটকে মিশু সাব্বির টাক মাথার চরিত্রে অভিনয় করেছে। বাস্তব জীবনে তার মাথায় টাক রয়েছে। সেটা ভিন্নভাবেই তুলে ধরার চেষ্টা করছি। অন্য যারা অভিনয় করেছেন হলেন জিয়াউল হক পলাশ, চাষী ভাই, মারজুক রাসেল, রিয়া।

ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত ‘স্টেডিয়াম’ নাটকের শুটিং শেষ। বর্তমানে পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। নাটকটি ক্লাব ইলাভেনের ইউটিউব চ্যানেলসহ একটি বেসরকারি চ্যানেলেও প্রচার হবে।

নির্মাতা অমি জানান, স্টেডিয়াম নাটকটির ব্যাপ্তী ৪৫ মিনিট। এ কাজটি ছাড়াও তিনি আরও পাঁচটি নাটক নির্মাণ করেছেন। যেগুলো ভালোবাসা দিবসে প্রচার হবে।