Site icon চ্যানেল আই অনলাইন

জুলাইয়ে পাকিস্তানে ‘দল পাঠাবে’ বিসিবি

শাহরিয়ার খান

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান দাবি করেছেন, জুলাই মাসে বাংলাদেশ হাই পারফর্ম্যান্স (এইচপি) টিম পাকিস্তান হাই পারফর্ম্যান্স টিমের সঙ্গে খেলতে দেশটিতে যাবে।

শাহরিয়ার আরো জানিয়েছেন, আগামী জুলাই-আগস্টে পাকিস্তান ক্রিকেট দলও বাংলাদেশ সফর করবে।

বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায় আছে। সেখানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও আছেন। ক্রিকেট শ্রীলঙ্কা এবং বিসিবির প্রধান কর্তাদের সঙ্গে বৈঠক করতে কলম্বো হাজির হন শাহরিয়ার।

বৈঠক শেষে বাংলাদেশি সাংবাদিকদের শাহরিয়ার বলেন, ‘বাংলাদেশ দল পাঠাতে রাজি হয়েছে। এটা একটা বড় পদক্ষেপ। তারা পাকিস্তানের হাই পারফর্ম্যান্স টিমের বিপক্ষে খেলবে।’

‘এই মুহূর্তে বাংলাদেশের জাতীয় দল পাকিস্তানে আসতে প্রস্তুত নয়। কিন্তু আমরা বাংলাদেশ অথবা নিরপেক্ষ কোন ভেন্যুতে খেলতে পারি। সেই দেশটা শ্রীলঙ্কাও হতে পারে।’ বলেন শাহরিয়ার।

কয়েকদিন আগে শাহরিয়ার খান বলেছিলেন, বাংলাদেশ তাদের জাতীয় দল না পাঠালে ক্ষতিপূরণ দাবি করা হবে। এদিনও তিনি বললে, আর্থিক বিষয়ে দুই দেশের মধ্যে একটা আলোচনা চলছে।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলা হওয়ার পর থেকে জিম্বাবুয়ে বাদে কোন টেস্ট খেলুড়ে দল পাকিস্তানে যায়নি। মাঝখানে বাংলাদেশ তাদের জাতীয় নারী দলকে পাঠায়। এরপর দেশটিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল অনুষ্ঠিত হয়। কিন্তু সেখানেও অনেক বিদেশি খেলোয়াড় খেলতে যাননি। বিসিবির অনুমতি নিয়ে বাংলাদেশ থেকে গিয়েছিলেন এনামুল হক বিজয়।

Exit mobile version