Site icon চ্যানেল আই অনলাইন

জিদানের দ্বিতীয় ইনিংসে রিয়ালের প্রথম হার

Advertisements

করিম বেনজেমার শেষ মুহূর্তের গোলেও মান বাঁচল না রিয়াল মাদ্রিদের। ভ্যালেন্সিয়ার কাছে লা লিগার অ্যাওয়ে ম্যাচে ১-২ গোলে হার মানতে হল লস ব্ল্যাঙ্কোসদের। দ্বিতীয় দফায় জিদানের কোচিংয়ে রিয়ালের এটি প্রথম হার।

মাদ্রিদে কোচিংয়ের দ্বিতীয় ইনিংস শুরু করার পর জিনেদিন জিদানের প্রশিক্ষণে রিয়াল দু’টি হোম ম্যাচে জয় তুলে নেয়। তবে অ্যাওয়ে ম্যাচে ছবিটা বদলাতে পারলেন না রিয়ালকে তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি এনে দেয়া ফরাসি কিংবদন্তি। লিগ টেবিলের পাঁচনম্বরে থাকা ভ্যালেন্সিয়ার কাছে হেরে যাওয়ায় দ্বিতীয় হওয়ার দৌড়েও নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে বেশ কিছুটা পিছিয়ে পড়ল রিয়াল।

ম্যাচের দুইঅর্ধে ভ্যালেন্সিয়ার হয়ে দু’টি গোল করেন যথাক্রমে গুয়েদেস ও এজেকুয়েল গ্যারি। ম্যাচের একেবারে শেষের (যোগ করা সময়ে) গোলে রিয়ালের হয়ে ব্যবধান কমান বেনজেমা।

হুয়েস্কার বিরুদ্ধে জয় তুলে নেয়া দলে এক সঙ্গে সাতটি রদবদল করে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে নামান জিদান। তার কোচিংয়ে প্রথম দু’টি ম্যাচেই গোল করা ইসকোকেও রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখেন। ভ্যালেন্সিয়া অবশ্য ঘরের মাঠে কোনো পরীক্ষা-নিরীক্ষায় যায়নি। সেভিয়ার বিরুদ্ধে জয়ী দলে একটি মাত্র পরিবর্তন করে রিয়ালের বিরুদ্ধে খেলতে নামে তারা।

ম্যাচের ৩৪ মিনিটে রিয়ালের বিরুদ্ধে পেনাল্টির জোরাল আবেদন জানায় ভ্যালেন্সিয়া। তবে রেফারি তা নাকচ কের দেন। ৩৫ মিনিটে কার্লোস সোলারের পাস থেকে মাদ্রিদের জালে বল জড়িয়ে ভ্যালেন্সিয়াকে ১-০ এগিয়ে দেন গুয়েদেস।

দ্বিতীয়ার্ধে ৫৪ ও ৭৫ মিনিটে দু’বার গোল করার সুযোগ তৈরি করেছিল ভ্যালেন্সিয়া। তবে একটুর জন্য হতাশ হতে হয় তাদের। শেষে ৮৩ মিনিটে দানির পাস থেকে ভ্যালেন্সিয়ার হয়ে দ্বিতীয় গোল করেন গ্যারি। ইনজুরি টাইমে রিয়াল একটি পেনাল্টি পেলেও ভিএআরের বিচারে তা বাতিল হয়ে যায়। ৯০+৩ মিনিটে লুকা মদ্রিচের পাস থকে গোল করে ব্যবধান কমান বেনজেমা।

এই হারের ফলে লিগে ৩০ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৭। বার্সেলোনা ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমসংখ্যক ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

Exit mobile version