Site icon চ্যানেল আই অনলাইন

ছয় জেলায় ১ দিনে ২৪ জনের মৃত্যুদণ্ড

Advertisements

গাজীপুর, নারায়ণগঞ্জ, সিলেট, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় আলাদা হত্যা মামলায় এক দিনে ২৪ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সিলেটে ৩ জনের ফাঁসির অাদেশ:
চলতি বছরের ১১ মার্চ সিলেটের শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সোনাতলা এলাকা থেকে পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে পুলিশ। সাক্ষ্য গ্রহণের পর সিলেটে শিশু সাঈদ হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ডাদেশ ও একজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ এ মামলার রায় ঘোষণা করেন।

গাজীপুরে যুবলীগ নেতা হত্যায় ১১ জনের মৃত্যুদণ্ড:
গাজীপুরের কাপাসিয়া উপজেলা যুবলীগের সভাপতি জালাল উদ্দিন হত্যা মামলায় তার স্ত্রীসহ ১১ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন।

২০০৪ সালের ১৭ আগস্ট কাপাসিয়া উপজেলার মাঠে যুবলীগ নেতা জালালকে প্রকাশ্যে তাকে কুপিয়ে আহত করে আসামীরা। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জে ধর্ষণের পর হত্যার ঘটনায় ৫ জনের ফাঁসি:
নারায়ণগঞ্জের বন্দরের নবম শ্রেণীর ছাত্র রাকিবুল হাসান ইমন এবং নবম শ্রেণীর ছাত্রী সোনিয়া আক্তার সাজেদা হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রামে সিএনজি চালক হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ডাদেশ:
চট্টগ্রামের বোয়ালখালীতে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই এবং ইউছুফ নামে এক সিএনজি চালিত অটোরিকশা ড্রাইভারকে হত্যার অপরাধে ৪ জনের ফাঁসি এবং ২জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

কুষ্টিয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি:
কুষ্টিয়ার দৌলতপুরে নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী লাইলী খাতুনকে হত্যার দায়ে স্বামী রোকন মন্ডলকে মৃত্যুদণ্ডাদেশের রায় দিয়েছেন আদালত।

এসকল রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহতের স্বজনেরা।

Exit mobile version