Site icon চ্যানেল আই অনলাইন

ক্রুইফ কি অসুস্থ ?

বাফুফে ভবনে প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সের শুরুতেই চমক। বাংলাদেশ দলের সবাই আছেন, নেই শুধু হেড কোচ লোডভিক ডি ক্রুইফ। অধিনায়ক মামুনুল ইসলামকে সঙ্গে নিয়ে সহকারি কোচ সাইফুল বারী টিটু নিজের বক্তব্য শুরু করার আগেই জানালেন, কিডনিতে পাথর ডাচ কোচের, আর সে কারণেই ব্যাথা অনুভব করছেন তিনি।

সংবাদ সম্মেলনে আসতে পারেন নি, পাঠিয়েছেন তাকে। টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবুও নিজের বক্তব্য শুরুর আগে দ্বিতীয়বার নিশ্চিত করলেন যে ম্যাচের আগের দিন বেশ অসুস্থ হয়ে পড়েছেন ক্রুইফ।

কিন্তু ধানমন্ডিতে গিয়ে দেখা গেলো অন্য দৃশ্য। টিম বাংলাদেশের অনুশীলন শুরুর আগে দলের সঙ্গে ঠিক আগের দিনের মতোই সিরিয়াস কোচ। কথা বলছেন সিনিয়র মামুনুল-এমিলিদের সঙ্গে।

তবে ম্যাচ প্রিভিউ কাভার করতে আসা কিছু টেলিভিশন ক্যামেরা দেখার পরই বদলে গেলো তার গতিবিধি। এক প্রকার বিরক্ত হয়ে উঠলেন ক্রুইফ। টিম ম্যানেজারকে ডেকে গণমাধ্যমকে জানিয়ে দিলেন ক্যামেরাগুলো না গেলে অনুশীলন শুরুই করবেন না তিনি।

বাধ্য হয়েই কোনো ক্যামেরা আর ঢুকতে পারলো না শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গেইটের ভেতরে। বাইরে থেকেই ফুটেজ নিলো উপস্থিত সবগুলো চ্যানেল।

বল নিতে কাছাকাছি আসলে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় ক্রুইফের। ব্যাথা কমেছে কি না জানতে চাইলে লোডভিক বলেছেন ‘হ্যাড এ সিভিয়ার পেইন ইন কিডনি স্টোন’। মানে ব্যাথা ছিলো।

সিঙ্গাপুরের ম্যাচের আগে পুরোপুরি ফিট হওয়ার আশা করেন কি না জানতে চাইলে ডাচম্যান শুধু বলেছেন ‘লেটস সি’।

ম্যাচের আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলা পছন্দ নয় হেডকোচের। এর আগেও এমন প্রমাণ রেখেছেন ডি ক্রুইফ।

তবে নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ টাম সূত্র জানিয়েছে, ম্যানেজমেন্টের সঙ্গে ঠিক নিজের মতো কাজ করে সন্তুষ্ট নন এই ডাচম্যান। দু’দিন আগে ম্যানেজমেন্টের একাধিক কর্মকর্তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন দলের সিনিয়র দুএক জন খেলোয়াড়ও।

তবে টিম ম্যানেজমেন্ট তা অস্বীকার করেছে।

Exit mobile version