Site icon চ্যানেল আই অনলাইন

কুমিল্লা সিটি ও সুনামগঞ্জ-২ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা

Advertisements

কুমিল্লা সিটি কর্পোরেশন এবং সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনের  তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩০ মার্চ একই দিনে দুই জায়গায় ভোট অনুষ্ঠিত হবে। নির্বাচনকে প্রতিযোগিতামুলক করার জন্য সব দলকে নির্বাচনে অংশ নেবার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এই নির্বাচনে নিরপেক্ষতার কমতি থাকবেনা বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

দায়িত্ব গ্রহণের সপ্তাহ পার না হবার আগেই প্রথম কমিশন বৈঠক শেষ করে বেলা দেড়টার দিকে কুমিল্লা সিটি কর্পোরেশন এবং বরেণ্য রাজনৈতিক নেতা সুরঞ্জিত সেনগুপ্তর মৃত্যুতে সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খান মোহাম্মদ নুরুল হুদা।

দায়িত্ব বুঝে নেবার সাথে সাথে নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণে একের পর এক নির্বাচন সামনে এসে দাড়াচ্ছে নতুন নির্বাচন কমিশনের সামনে। পুরো মার্চ মাস জুড়েই থাকছে নির্বাচনের ডামাঢোল।

তবে নির্বাচনকে প্রভাবমুক্ত আর গ্রহণযোগ্য করতে কোন কিছুতে ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন সিইসি। সব দলকে নির্বাচনে এসে নির্বাচনকে পরিপূর্ণ করার আহ্বান সিইসির।

তফসিল ঘোষণার পর থেকেই নিবর্অচনী এলাকার সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সর্তক করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

Exit mobile version