Site icon চ্যানেল আই অনলাইন

এশিয়া ও ইউরোপে ওয়াল স্ট্রিট জার্নালের প্রিন্ট সংস্করণ বন্ধ হচ্ছে

এশিয়া ও ইউরোপে ওয়াল স্ট্রিট জার্নালের প্রিন্ট সংস্করণ বন্ধ হচ্ছে

এক শতাব্দির বেশি পুরোনো যুক্তরাষ্ট্রের ওয়ালস্ট্রিট জার্নাল (ডব্লিউএসজে) এশিয়া ও ইউরোপের জন্য তাদের পত্রিকার পৃথক সংস্করণ প্রকাশ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সামনের শুক্রবার ১২৮ বছর বয়সী এই পত্রিকাটি ইউরোপের জন্য তাদের শেষ সংখ্যা মুদ্রণ করবে। এর এক সপ্তাহ পরে ৭ অক্টোবর এশিয়ার জন্য শেষ সংখ্যা মুদ্রিত হবে।

ক্রমাগত লোকসানের মুখে এবং সম্পাদকীয় পুর্নগঠন প্রক্রিয়ার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডব্লিউএসজে এর মালিক প্রতিষ্ঠান নিউজ কর্পোরেশন তাদের এক প্রতিবেদনে জানায়, সর্বশেষ অর্থবছরে তাদেরকে ৬৪ মিলিয়ন মার্কিন ডলার লোকসান গুনতে হয়েছে।

এর মাধ্যমে এশিয়া ও ইউরোপ মহাদেশের পত্রিকাটির আলাদা সংস্করণ প্রকাশের গত ৪০ বছরের ইতিহাসের পরিসমাপ্তি ঘটবে। ইউরোপের সংস্করণ প্রকাশিত হতো প্রতি শুক্রবারে। সামনের এদিনই হবে এর শেষ সংস্করণ।

পত্রিকাটি ১৯৭৬ সালে এশিয়ার জন্য এবং ১৯৮৩ সালে ইউরোপের জন্য পৃথক সংস্করণ প্রকাশিত করতে আরম্ভ করে। তবে পৃথক সংস্করণ বন্ধ হলেও ‍মূল সংস্করণের সরবরাহ থাকবে।

কাগজের পত্রিকা বিক্রি করে অর্থ লাভের চিন্তা থেকে অনেক আগেই বেরিয়ে আসতে চেয়েছে ওয়ালস্ট্রিট জার্নাল কর্তৃপক্ষ। তারা তাদের অনলাইন সাবক্রিপশন সংখ্যা বৃদ্ধি করেছে। পত্রিকাটি এশিয়া ও ইউরোপের পাঠকদেরকে অনলাইনে পত্রিকা পড়তে আগ্রহী করতে চাইছে।

Exit mobile version