চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার কাউকে কামড় দিও না, সুয়ারেজকে ভক্তের সতর্কবার্তা

ব্রাজিল বিশ্বকাপে ইতালিয়ান ডিফেন্ডার জর্জো কিয়েলিনিকে কামড় দিয়ে ৯ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন লুইস সুয়ারেজ। যদিও সেটাই তার প্রথম কামড়কাণ্ড ছিল না।

এবার আরও একটি বিশ্বকাপ দোরগোড়ায়। তার আগে উরুগুয়ে ফরোয়ার্ডকে সতর্কবার্তা দিয়েছেন তার এক তরুণ ভক্ত। একই ভুল যেন এবারও না হয়, সেটাই স্মরণ করিয়ে দেয়া হয়েছে বার্সেলোনা তারকাকে।

উরুগুয়ের অনুশীলনে অটোগ্রাফ নিতে আসা এক তরুণ ভক্ত সুয়ারেজকে বলেন, ‘বিশ্বকাপে কাউকে কামড়াতে যেও না।’

সেই কামড়-কাণ্ড নিয়ে কয়েকদিন আগে মুখ খুলেছিলেন সুয়ারেজও। সংবাদমাধ্যম প্লেয়ার্স ট্রিবিউন-এ বার্সা সতীর্থ জেরার্ড পিকের কাছে খোলা মনেই সব বলেছেন সুয়ারেজ।

সুয়ারেজের ভাষ্য ছিল, ‘ভেবেছিলাম সব শেষ হয়ে গেছে। সেই ঘটনার কয়েক দিন পর, জুবি (আন্দোনি জুবিজারেতা, বার্সেলোনার তৎকালীন ফুটবল পরিচালক) ও সভাপতির সঙ্গে আমার কথা হয়। তারা আমাকে শান্ত থাকার পরামর্শ দিয়ে বলেছিলেন, বার্সেলোনা এখনও আমার ব্যাপারে আগ্রহী। বলতে কোনও সমস্যা নেই, কথাটা শুনে কেঁদেছি। কারণ যা ঘটিয়েছিলাম, তারপর নিজের ওপর বিশ্বাস রাখাই কঠিন। কিন্তু ওরা (বার্সা) ব্যাপারটা মেনে নিয়েছিল। সত্যি হলো, বার্সা আমার সঙ্গে এ পর্যন্ত দারুণ আচরণ করেছে এবং আমি তাদের প্রতি সব সময় কৃতজ্ঞ থাকব।’

কিয়েলিনিকে কামড় দিয়ে যে বিপদে পড়তে যাচ্ছেন, সেটি সুয়ারেজ তাৎক্ষণিকভাবেই বুঝতে পেরেছিলেন। সাক্ষাৎকারে তার তিনি বলেন, ‘ঘটনার পরপরই বুঝতে পেরেছিলাম। প্রায় ১০ মিনিট পর গোডিন (জয়সূচক) গোলটা করল। আমি কিন্তু বাকিদের মতো সেভাবে উদ্‌যাপন করতে পারিনি। কী ঘটতে পারে, সেটা নিয়ে চিন্তায় ছিলাম।’

আরেকটি বিশ্বকাপের মঞ্চে নেমে সেই ধরনের চিন্তা মধ্যে নিজে বা দলকেই নিশ্চয়ই ফেলতে চাইবেন না সুয়ারেজ। ১৫ জুন মিশরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে উরুগুয়ের বিশ্বকাপ মিশন। গ্রুপে তাদের অন্য সঙ্গী সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া।