Site icon চ্যানেল আই অনলাইন

এবারও জার্মানিই জিতবে বিশ্বকাপ!

এবারের বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে থাকবে কে? সুইজারল্যান্ডভিত্তিক ব্যাংক ইউবিএস বলছে ২০১৪ সালের মত এবারও বিশ্বকাপ জিতবে জার্মানিই। ব্যাংকটি কাঠখোট্টা সমীকরণে মেলাচ্ছে সূত্রও!

বিশ্বকাপের একমাস বাকি থাকতে ১৮জন ফুটবল বিশ্লেষক ও পত্রিকার সম্পাদক নিয়োগ দিয়েছিল ইউবিএস। বিভিন্ন তত্ত্ব-উপাত্ত ঘেঁটে যারা জমা দিয়েছে ১৭ পৃষ্ঠার একটি গবেষণা প্রতিবেদনও। সবশেষ কয়েক টুর্নামেন্টের ফলাফল, খেলোয়াড়দের দাম ও পারফরম্যান্স ঘেঁটে তৈরি হয়েছে প্রতিবেদন।

সেই প্রতিবেদন খুশির খবর দিচ্ছে রাশিয়ার সমর্থকদের। অন্তত দ্বিতীয় রাউন্ডের আগে স্বাগতিকদের বাদ পড়ার সম্ভাবনা দেখছে না ইউবিএস।

ব্যাংকটির মতে বিশ্বকাপ জেতার সবচেয়ে বেশি সম্ভাবনা জার্মানির। যেটি ২৪ ভাগ। ১৯.৮ ভাগ সম্ভাবনা আছে ব্রাজিলের। ঠিক তার পরেই আছে স্পেন, ১৬.১ ভাগ সম্ভাবনা নিয়ে।

অবাক হওয়ার মতো বিষয়, গতবারের রানার্সআপ আর্জেন্টিনাকে সেমিফাইনালেও রাখেনি ইউবিএস। মেসিদের সম্ভাবনা ৪.৯ ভাগ দেখছে ব্যাংকটি। এমনকি বেলজিয়াম, ইংল্যান্ডের সম্ভাবনাও বেশি আর্জেন্টিনার তুলনায়।

তবে, অন্য দলের সমর্থকদের ভেঙে পড়ারও কারণ নেই! ইউবিএসের গণনা যে চেনা ফলই দেবে এমনটা তো নয়। ২০১৪ সালে ব্রাজিলকে চ্যাম্পিয়ন বানিয়েছিল তারা। কিন্তু জার্মানির কাছে ৭-১ গোলে উড়ে গিয়ে সেমিতেই থামে সেলেসাওদের গত বিশ্বকাপ মিশন।

Exit mobile version