Site icon চ্যানেল আই অনলাইন

ইয়াং অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড সুর, মানি ও ইব্রাহীমের হাতে

বিপিএইচআর

অ্যাওয়ার্ড নিচ্ছেন জাহাঙ্গীর সুর

‘বিপিএইচআর ইয়াং অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হলো বিজ্ঞানকর্মী ও লেখক জাহাঙ্গীর সুর, শিশুতোষ ছড়াকার মোহাইমেন মানি, সংগঠক ও অনুবাদক সাবিদীন ইব্রাহিমের হাতে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মিলনায়তনে এক আয়োজনে তাদের হাতে অতিথিরা ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন। গত বছরের এপ্রিলে এই পুরস্কার ঘোষণা করা হয়।

পুরস্কার পেয়ে নিজ গ্রামে আকিমুদ্দিন গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর সুর সবাইকে ভেদাভেদ ভুলে মানুষকে ভালোবাসার আহ্বান জানান। তিনি বলেন, মহাবিশ্বের তুলনায় পৃথিবী একটি ছোট ধূসর বিন্দু। সেখানে এত ভেদাভেদের দরকার কী? আসুন ভেদাভেদ ভুলে আমরা মানুষকে ভালোবাসি।

অ্যাওয়ার্ড নিচ্ছেন সাবিদীন ইব্রাহীম

সাবিদীন ইব্রাহিম এই সম্মাননা প্রদানকে একটি অনুপ্রেরণা হিসেবেই মনে করেন।  তিনি বলেন, এই আয়োজন ভবিষ্যতে আরো কাজ করার অনুপ্রেরণা যোগাবে। একইসঙ্গে দায়িত্বও বেড়ে যাবে অনেকগুণ।

অ্যাওয়ার্ড নিচ্ছেন মোহাইমেন মানি

আয়োজনে কথাসাহিত্যিক মোস্তফা সোহেলের দুই উপন্যাস- ‘আমি কান পেতে রই’ এবং ‘একদিন ঝুম বৃষ্টিতে’ এর পাঠ উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু গবেষক ও দৈনিক খোলা কাগজ সম্পাদক ড. কাজল রশীদ শাহীন, বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক ও কম্পট্রোলার অ্যাড অডিটর জেনারেল (অব.) মাসুদ আহমেদ, গীতিকার ও শিশু সাহিত্যিক সৈয়দ আশেক মাহমুদ, কথা সাহিত্যিক প্রণব চক্রবর্তী।

বাংলাদেশ প্রেস অ্যান্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশন (বিপিএইচআর) এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রকাশনা প্রতিষ্ঠান বাংলানামার নির্বাহী সম্পাদক কবীর আলমগীর।

প্রধান অতিথির বক্তব্যে ড. কাজল রশীদ শাহীন বলেন, আমি মুগ্ধ এরকম একটি আয়োজন দেখে। পুরস্কারপ্রাপ্তদের আরও সাফল্য কামনা করছি। একইসঙ্গে আজকের এই আলোচনায় লেখক মোস্তফা সোহেলের দুটি উপন্যাস সম্পর্কে অতিথিরা তাদের পাঠ পরবর্তী যে প্রতিক্রিয়া ব্যক্ত করলেন, পাঠ উন্মোচনে তরুণদের দৃষ্টিতে তার উপন্যাসে সমাজচিত্রের যে ছাপ আলোচিত হলো, তাতে সত্যিই আমার ইর্ষা হচ্ছে। মোস্তফা সোহেল এরকম আরো ভালো লেখবেন এই প্রত্যাশা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিএইচআরের সাধারণ সম্পাদক নাঈম আহমেদ। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার দৈনিক খোলা কাগজ।

ছবি: আল আমিন লিয়ন।

Exit mobile version