Site icon চ্যানেল আই অনলাইন

ইউরোতে ১০ নম্বর জার্সিধারী যারা

একদিন বাদেই শুরু হবে ইউরোর মাঠের লড়াই। এতে অংশ নেবে ২৪টি দল। এই লড়াইয়ে
প্রত্যেক দলেই একজন করে খেলোয়াড় থাকবেন; যারা মাঠে নামবেন আলোচিত এবং
আকাঙ্ক্ষিত সেই ১০ নম্বর জার্সি গায়ে।

পেলে থেকে ম্যারাডোন, জিদান থেকে
হালের মেসি এই
নম্বরের জার্সিকে আরো বিখ্যাত করে তুলেছেন। দেখে নেওয়া যাক, এবার ইউরোতে
বিখ্যাত এই ১০ নম্বর জার্সিধারীদের নাম।

বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের ১০ নম্বর জার্সি গায়ে দেবেন সাবেক আর্সেনাল-বার্সেলোনা ও বর্তমান চেলসি মিডফিল্ডার সেস ফ্যাব্রিগাস। সুইডেনের হয়ে জার্সিটি যথারীতি গায়ে দেবেন অধিনায়ক জ্লাতান ইব্রাহামোভিচ।

তরুণ এবং অভিজ্ঞদের নিয়ে গড়া এবারের ইউরোতে অন্যতম ফেবারিট দল ইংল্যান্ড। ইংলিশদের হয়ে ১০ নম্বর জার্সি গায়ে মাঠে নামবেন অধিনায়ক ওয়েন রুনি।

ইউরোর আরেক হট ফেবারিট জার্মান দলের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় হলেন লুকাস পোডলস্কি। স্বাগতিক ফ্রান্সের হয়ে আলোচিত জার্সিটি পড়বেন আন্দ্রে-পিয়েরে গিগানিক।

রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেলের দল হিসেবে পরিচিতি পাওয়া ওয়েলসের ১০ নম্বর জার্সি কিন্তু বেলের না। তিনি পড়বেন ১১ নম্বর। আর ১০ নম্বর জার্সি গায়ে জড়াবেন অ্যারন রামসে।

ক্রোয়েশিয়ার হয়ে ১০ জার্সি গায়ে চড়াবেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার লুকা মডরিচ। বেলজিয়ামের হয়ে জার্সি গায়ে দেওয়ার অধিকার পেয়েছেন চেলসি ফরোয়ার্ড এডিন হ্যাজার্ড।

জার্মান প্রতিবেশি অস্ট্রিয়ার ১০ নম্বর জার্সিটি পড়বেন জাটকো জুনুজোভিক। আলবেনিয়ার হয়ে এটি পেয়েছেন আরমান্ডো সাদিকো। আয়ারল্যান্ডের হয়ে ১০ গায়ে দেবেন রবি কেনি। আর নর্দান আয়ারল্যান্ডের হয়ে কায়েল লাফেরটি।

আইসল্যান্ডের হয়ে ১০ নম্বর জার্সি পড়বেন জেলফি জিগার্ডসন। ইতালির হয়ে গায়ে দেবেন থিয়াগো মোত্তা। পোল্যান্ডের জিগোর্জ ক্যারিসোয়াক গায়ে দেবেন এই জার্সি।

রিয়াদ সুপারস্টার ক্রিস্টিয়ানো তো পড়বেন তার ট্রেডমার্ক ৭ নম্বর জার্সিই। তার দলের হয়ে ১০ নম্বরটি পেয়েছেন জোয়াও মারিও। চেক প্রজাতন্ত্রের হয়ে এটি পড়বেন সাবেক আর্সেনাল তারকা টমাস রোসিস্কি।

রোমানিয়ার হয়ে ১০ নম্বর জার্সি পড়বেন নিকোলাস স্যান্টসিয়াও। রাশিয়ার ১০ নম্বর জার্সিটি পেয়েছেন ফিদোর সমোলভ। স্লোভাকিয়ার জার্সিটি পড়বেন মিরোস্লাভ স্টোস। সুইজারল্যান্ডের হয়ে এই বিখ্যাত জার্সি গায়ে দেবেন গ্র্যান্ড জাহাকা।

ইউরোশিয়ার দেশ তুরস্কের হয়ে ১০ নম্বর জার্সি গায়ে দেবেন সাবেক অ্যাটলেটিকো মাদ্রিদ ও বর্তমান বার্সা তারকা আর্দা তুরান এবং ইউক্রেনের হয়ে এই জার্সি গায়ে চড়াবেন জোভেন কনোপ্লায়েনকা।

Exit mobile version