চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আমি কেন নিজের পায়ে নিজে কুড়াল মারবো: ছায়েদুল হক

‘কেউ যদি প্রমাণ করতে পারে আমি ‘মালাউনের বাচ্চা’ বলেছি তাহলে মন্ত্রী পদ থেকে পদত্যাগ করবো। একজন মন্ত্রী হয়ে আমি কেন নিজের পায়ে নিজে কুড়াল মারবো। তাদের নিয়ে বিরূপ মন্তব্য তো আমার অবস্থানকেই নষ্ট করবে। নাসিরনগরের একটি শিশুও বিশ্বাস করবে না যে আমি হিন্দুদের গালিগালাজ করে সাম্প্রদায়িক উস্কানি দিয়েছি। এসব আমার শত্রুরা রটাচ্ছে’।

ব্রাহ্মণবাড়িয়ার মন্দিরে হামলার ঘটনায় বিরূপ মন্তব্য করে সবারই রোষানলে পড়েছেন স্থানীয় এমপি ও প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হক। সেই ঘটনারই ব্যাখ্যা দিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী ছায়েদুল হক এসব কথা বলেন।

তিনি বলেন,’ এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই হামলা উদ্দেশ্য প্রণোদিত। সারা দেশের মানুষ শোনা কথায় কান দিয়ে আমাকে দোষারপ করছে। কিন্তু সারা দেশের মানুষ কি নাসিরনগরে এসেছে?’

নাসিরনগরের পরিস্থিতি এখন শান্ত-স্বাভাবিক আছে বলে দাবি করেন ছায়েদুল হক।

সংবাদ সম্মেলনে তিনি আরো দাবি করেন, কিছুদিন আগেও আমার সুনাম ক্ষুন্ন করতে চেষ্টা চালিয়ে একটি মহল ব্যর্থ হয়েছে। সেই ব্যর্থতার গ্লানি ঢাকতেই আজ কথিত দাঙ্গা লাগিয়ে আমার সুনাম নষ্ট করতে উঠে পড়ে লেগেছে একটি মহল।

শোনা কথার ভিত্তিতে এই ধরনের গুজব ছড়াচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কেউই আমার সঙ্গে যোগাযোগ করেনি। হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ ঐক্য পরিষদের রানা দাশগুপ্ত বলেছেন, শোনা কথার ভিত্তিতে তিনি এই অভিযোগ করছেন। তিনিও আমার সঙ্গে দেখা করেননি। সুলতানা কামাল নাসিরনগরে এলেন, মন্দিরে গেলেন কিন্তু আমার সঙ্গে দেখা করলেন না। সঠিক তথ্য পেতে আমার কাছে তো আসতে হবে।

এসময় তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, ইসলাম ধর্মে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। নাসিরনগরকে শান্ত রাখতে এই ঘটনায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ান।