Site icon চ্যানেল আই অনলাইন

আফ্রিদির ক্যারিয়ার শেষ!

Advertisements

পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন শহীদ আফ্রিদি। এর ফলে আন্তর্জাতি ক্রিকেটে আর না ফেরার সম্ভবনা বাড়লো আন-প্রেডিক্টেবল এ অলরাউন্ডারের। তার সঙ্গে বাদ পড়েছেন স্পিনার সাইদ আজমল।

গত-মার্চ এপ্রিলে টি২০ বিশ্বকাপে আফ্রিদির নেতৃত্বে পাকিস্তানের ভরা-ডুবির পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। যদিও তখন আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়ার ইচ্ছের কথা জানান। তবে, এরপর থেকে আর পাকিস্তানের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যায়নি এ অলরাউন্ডারকে।

এর আগের চুক্তিতে আফ্রিদি ছিলেন সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে। আর এবারের  চুক্তিতে তার না থাকা অনেকটাই প্রশ্নবিদ্ধ করেছে। ক্রিকেট বোদ্ধারা মনে করছেন আফ্রিদির ক্যারিয়ার এখানেই শেষ।

আজমল অবশ্য বাদ পড়েছেন অনুজ্জ্বল পরফরমেন্সের কারণেই। ২০১৪ সালে অবৈধ বোলিং অকশনের কারণে সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। এরপর অ্যাকশন শুধরে ফিরলেও বোলি আগের সেই ধার ফেরেনি। তাই অনুজ্জ্বল পারফরমেন্সই তার কেন্দ্রীয় চুক্তিতে না থাকার মূল কারণ বলে মনে করা হচ্ছে।

চারটি ক্যাটাগরিতে ৩০ জন খেলোয়াড়কে রেখে কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে পিসিবি। ‘এ’ ক্যাটাগরিতে আছেন পাকিস্তানের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মিসবাহ-উল-হক, আজহার আলী ও সরফরাজ আহমেদ।

‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উঠে এসেছেন লেগস্পিনার ইয়াসির শাহ। এ বছর ছয় টেস্টে ৩৬ উইকেট শিকারের পুরস্কার পেয়েছেন তিনি।

‘এ’ ক্যাটাগরির বাকি চারজন হলেন ইউনুস খান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

Exit mobile version