Site icon চ্যানেল আই অনলাইন

আফিফ-মেহেদীতে লড়াইয়ের পুঁজি আনল বাংলাদেশ

শুরুর ব্যাটিং বিপর্যয় কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতে ১২৭ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ। আফিফ হোসেন ৩৪ বলে ৩৬ ও নুরুল হাসান সোহান ২২ বলে ২৮ রানের ইনিংস খেললে একশ পেরোয় মাহমুদউল্লাহ রিয়াদের দল।

শেষে শেখ মেহেদী হাসানের ২০ বলে ৩০ রানের অপরাজিত ইনিংসে সংগ্রহ আরেকটু বড় হয় স্বাগতিকদের। শেষ বলে তাসকিন আহমেদ বিশাল এক ছক্কা মারেন। ৩ বলে ৮ রান করে থাকেন অপরাজিত। ২০ ওভারে স্বাগতিকরা হারায় ৭ উইকেট।

বাংলাদেশের তিন ব্যাটার ছাড়া কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। পাকিস্তান পেসার হাসান আলি নেন ৩ উইকেট। মোহাম্মদ ওয়াসিম নেন ২ উইকেট। শাদাব খান ও মোহাম্মদ নওয়াজ নেন একটি করে।

শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশকে ভুগিয়েছে পাওয়ার প্লে। নতুনদের নিয়ে পথচলার শুরুতে একদম এলোমেলো ছিল টিম টাইগার্স। বাংলাদেশ প্রথম ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে তোলে মাত্র ২৫ রান।

শুরুতেই ফিরে যান নিয়মিত ওপেনার নাঈম শেখ (১)। টি-টুয়েন্টিতে অভিষিক্ত সাইফ হাসানও হতাশা করেন। ফেরেন ১ রান করে।

অনেকদিন পর টি-টুয়েন্টি দলে ফেরা নাজমুল হোসেন শান্ত টিকতে পারেননি বেশিক্ষণ। ৭ রান করে বিলিয়ে আসেন উইকেট। ১৫ রানে তরুণ তিন ব্যাটারকে হারায় বাংলাদেশ।

অধিনায়ক মাহমুদউল্লাহ ৬ রান করে ফেরেন দলীয় পঞ্চাশের আগেই। বিপর্যয় কাটিয়ে দলকে রানে রাখেন আফিফ-সোহান। শেষে তাসকিন ও মেহেদী ঝড়ে বাংলাদেশ পায় সম্মানজনক পুঁজি।

Exit mobile version