চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আজ রাতে আসছে নতুন তিন আইফোন

বরাবরের মতো এই সেপ্টেম্বরেও নতুন আইফোন নিয়ে হাজির হচ্ছে অ্যাপল। গত বছরের মত এবারও অ্যাপল তিনটি মডেলের নতুন আইফোনের পর্দা উন্মোচন করতে পারে ক্যালিফোর্নিয়ার স্টিভ জবস থিয়েটারে।

সবার চোখের সামনে হাজির হচ্ছে আইফোন টেনএস, টেনএস ম্যাক্স এবং আইফোন টেনআর।

বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০ টায় এখানেই আনুষ্ঠানিকভাবে পর্দা উঠতে যাচ্ছে এই তিন আইফোনের।

বিশ্বের আইফোন প্রেমীদের জন্য সরাসরি এই ইভেন্ট দেখার ব্যবস্থা রেখেছে অ্যাপল। এজন্য ইভেন্টের এই লিংকে ক্লিক করতে হবে: https://www.apple.com/apple-events/september-2018/

ম্যাক, আইফোন, আইপ্যাড ও আইপড ব্যবহারকারীরা সরাসরি বিল্ট ইন সাফারি ব্রাউজার ব্যবহার করে লাইভ ওয়েব সম্প্রচার দেখতে পারবেন। এজন্য ডিভাইসগুলোতে অপারেটিং সিস্টেম হিসেবে আইওএস ১০ অথবা ম্যাকওএস সিয়েরা থাকতে হবে। এছাড়া, উইন্ডোজ ১০ সংস্করণে মাইক্রোসফট এজ ও দ্বিতীয়-তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভিতে দেখা যাবে লাইভ ইভেন্টটি।

এক নজরে নতুন তিন আইফোন মডেল 

আইফোন টেনএস ম্যাক্স
নতুন আইফোন তিনটির মধ্যে আইফোন টেনএস ম্যাক্সকে ধরা হচ্ছে সবার শীর্ষে।  ধারণা করা হচ্ছে এতে ৬ দশমিক ৫ ইঞ্চির এজটুএজ ওএলইডি ডিসপ্লে থাকবে।

আইফোন টেনএস
৫ দশমিক ৮ ইঞ্চি ডিসপ্লের আইফোন টেনএস মডেলটি অনেকটা আইফোন এক্সের মতোই হতে পারে। তবে এতে থাকবে আরও উন্নত প্রসেসর।

আইফোন টেনআর
এতে থাকবে ৬ দশমিক ১ ইঞ্চির অপেক্ষাকৃত সুলভ মূল্যের এলসিডি ডিসপ্লে। দাম থেকে শুরু করে নানা কারণে আইফোন টেনআর বেশি আলোচিত হচ্ছে বিশেষজ্ঞ মহলে।

ধারণা করা হচ্ছে নতুন আইফোন ছাড়াও এই ইভেন্টে ম্যাকবুক প্রো, অ্যাপল ওয়াচ, এয়ারপডস, স্মার্ট স্পিকারসহ নানা পণ্যের ঘোষণা দিতে পারে অ্যাপল।