Site icon চ্যানেল আই অনলাইন

আকাশের ওপর সাঁতার

সাঁতার কাটার সময় মনে হবে যেন আপনি আকাশের ওপর মেঘের ডানায় ভাসছেন। হ্যাঁ, বিস্ময়কর হলেও সত্যি বিশ্বে প্রথমবারের মতো লন্ডনে আকাশের ওপর তৈরি হচ্ছে এমন একটি সুইমিংপুল।

শহরের অ্যাম্বাসি গার্ডেন এলাকায় পাশাপাশি অবস্থিত ১০তলা ২টি বিলাসবহুল ভবনের ওপর ২৫ ফিট লম্বা ও ৩ মিটার গভীর এই সুইমিংপুলটি তৈরি করবে লন্ডনের ডেভেলপিং কোম্পানি বেলিমোর গ্রুপ।

কোম্পানিটির সিইও ও চেয়ারম্যান সিন মুলরিয়ান এ বিষয়ে বলেন, প্রকৌশলীদের চিন্তার বাইরে গিয়ে আমি আমার স্বপ্নের এই সুইমিংপুল নির্মাণ করবো। আমি এমন কিছু তৈরি করতে চাই যা আগে বিশ্বে কেউ কোনো দিন তৈরি করেনি। কিংবা তৈরির চিন্তাও করেনি।

নতুন ধরনের এই প্রজেক্টটি বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিবে বলেও মন্তব্য করে মুলরিয়ান জানান, এই সুইমিংপুলে সাঁতার কাটলে মনে হবে যেন আকাশের ওপর ভাসছেন। 

সুইমিংপুল নির্মাণে ভবন দুইটির ওপর ২০ সেন্টিমিটার চওড়া ট্রান্সপারেন্ট গ্লাস ব্যবহার করা হবে।

আকর্ষণীয় এই সুইামংপুল প্রকৌশলী ও স্থাপত্য শিল্পে এক নতুন মাত্রা যোগ করলেও এর মাধ্যমে লন্ডনের আবাসিক সমস্যা প্রতীকী অর্থে প্রকাশ পাবে বলে মন্তব্য করেছেন অনেকেই। লন্ডনের ডেভেলপার কোম্পানিগুলো নগরবাসীর সামর্থ অনুযায়ী এ্যাপার্টমেন্ট তৈরির অঙ্গীকার করলেও তারা শুধু বিলাসবহুল এ্যাপর্টমেন্টই তৈরি করে থাকে।

Exit mobile version