চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অলিম্পিক বাতিলের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে জাপান?

নতুন বছরেও কমেনি করোনার প্রাদুর্ভাব। বিভিন্ন দেশে ভ্যাকসিন পৌঁছালেও নতুন সংক্রমণ ঘটিয়েই চলেছে কোভিড-১৯ ভাইরাস। এমন পরিস্থিতির মধ্যে ২০২১ সালেও টোকিও অলিম্পিক আয়োজন সম্ভব নয় বলে ধরে নিয়েছে জাপান সরকার।

বাধ্য হয়ে অলিম্পিক বাতিলের সিদ্ধান্তে ঐক্যমত্যে পৌঁছেছে আয়োজক কমিটি, এমন খবর দ্য টাইমসের। পরিস্থিতি অনুকূলে থাকলে ২০৩২ সালে এই অলিম্পিক আয়োজনে আগ্রহী জাপান।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

করোনা মহামারীর কারণে ২০২০ সালে বাতিল বা পিছিয়ে দেয়া অসংখ্য বড় ইভেন্টের একটি ছিল টোকিও অলিম্পিক। একবছর পিছিয়ে ২০২১ সালের জুলাইয়ে নেয়া হয়। এরইমধ্যে নতুন বছর এসে গেছে, কিন্তু কমেনি করোনা প্রাদুর্ভাব।

জাপান সরকারের অভ্যন্তরীণ সূত্রের বরাতে দ্য টাইমস বলছে, এ বছরও অলিম্পিক আয়োজনে আগ্রহী নয় দেশটি।

তাদের প্রতিবেদনে বলা হয়েছে, অলিম্পিক বাতিলের সিদ্ধান্ত একদম চূড়ান্ত করে ফেলা হয়েছে। যদিও এখনই তা প্রকাশ্যে আনতে চাচ্ছেন না নীতিনির্ধারকরা। তবে অলৌকিক কিছু না ঘটলে চলতি বছরেও অলিম্পিক গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে।

এবারও পিছিয়ে গেলে আগামী দশ বছরে এই অলিম্পিক আয়োজনের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ২০২৪ প্যারিস ও ২০২৮ সালে লস অ্যাঞ্জেলসে হবে পরবর্তী অলিম্পিকগুলো। ২০৩২ সালের আয়োজক দেশ এখন পর্যন্ত নির্ধারিত হয়নি। জাপান সেই সময়কে পাখির চোখ করতে যাচ্ছে।