Site icon চ্যানেল আই অনলাইন

‘অভিমানী’ ব্রাভোর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে বিদায়

জাতীয় দলে অনেকদিন থেকেই ব্রাত্য। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে সবশেষ খেলেছিলেন টি-টুয়েন্টিতে, পাকিস্তানের বিপক্ষে। বয়সটা চলছে ৩৪! জাতীয় দলকে আর কিছুই দেয়ার নেই বলে বিদায়ই বলে দিলেন ডোয়াইন ব্রাভো। অবসরের ঘোষণা দেয়ার বার্তায় ক্যারিবীয় অলরাউন্ডারের মনের কোণে জমে থাকা একরাশ অভিমানও বেরিয়ে এসেছে।

গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান ব্রাভো। পরে সদর্পে ফিরে এসেছেন পুনর্বাসন কাটিয়ে। আশায় ছিলেন জাতীয় দলে ডাক পাবেন। কিন্তু ক্যারিবীয় নির্বাচকরা তাকে আর যোগ্যই মনে করছে না। তাই বিদায়ই বলে দিলেন।

ব্রাভো সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৪ সালে। তারও তিন বছর আগে থেকে খেলছেন না টেস্ট। অবসরের ঘোষণায় বলেছেন, ‘আমাকে যখন বাদ দেয়া হয়, তখন আমি ফিটই ছিলাম। এখন ৩৪ বছর বয়সে মনে হয় না জাতীয় দলে আর ফেরা হবে। আর জাতীয় দলের কথা যদি বলেন, আমাকে তো ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদই দেয়া হয়েছে।’

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগগুলো দাপিয়ে বেড়ান। স্বদেশী কাইরন পোলার্ডের (৩৬৪) পর সবচেয়ে বেশি টি-টুয়েন্টি ম্যাচ খেলা ক্রিকেটারও ব্রাভো (৩৩৯)। সামনে মনোযোগ দিতে চান বিভিন্ন দেশের ঘরোয়া টি-টুয়েন্টি লিগগুলোর দিকেই, ‘আমি এখন এই টুর্নামেন্টগুলোতে মনোযোগ দিতে চাই। যতদিন খেলব, ততদিনই ভাল থাকব। আমার ভক্তরা ডোয়াইন ব্রাভোকে খেলায় দেখতে চায়। এটাই এখন আমার প্রধান দায়িত্ব।’

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ৪০টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলেছেন ব্রাভো। টি-টুয়েন্টি খেলেছেন ৬৬টি। ২০১২ ও ২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজের দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি।

Exit mobile version