চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৮১ বছরের বুড়ো আসলে ৩২ বছরের যুবক!

বেশভূষা দেখলে বোঝার উপায় নেই তার বয়স ৩২ বছর। সবার চোখকে ফাঁকি দিয়ে ৮১ বছর বয়সের বয়স্ক মানুষ সেজে পাড়ি জমাতে চেয়েছিলেন নিউ ইয়র্কে।

ভারতের নয়াদিল্লি ইন্দিরা গান্ধী এয়ারপোর্টে আমরিক সিংহ নামে ভুয়া পাসপোর্ট বানিয়ে এবং ৮১ বছরের বয়স্ক মানুষ সেজে ইমেগ্রেশন পার হওয়ার সময় ধরা পড়েন তিনি।

বিজ্ঞাপন

রোববার বিমানবন্দরে হুইলচেয়ারে করে নিরাপত্তা গণ্ডি পার হওয়ার সময় ভুয়া পাসপোর্ট এবং ভুয়া চশমার কারণে হাতেনাতে ধরা পড়েন তিনি।

বিজ্ঞাপন

সেন্ট্রাল ইন্ডাস্ট্রি সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) এর কর্মকর্তা জয়েস পাটেল বলেন, ভুয়া পাসপোর্টধারী আমরিক সিংহকে সন্দেহ হলে জিজ্ঞেস করলে অজুহাত দিতে থাকে তিনি অনেক বৃদ্ধ তাই হুইল চেয়ার থেকে উঠতে পারবেন না। তার পাসপোর্টে জন্ম তারিখ দেয়া রয়েছে ১৯৩৮ সালের ফ্রেব্রুয়ারি ১ তারিখ।

পুলিশ রাজভির সিংহ বলেন, আমি এই যাত্রীর চোখের দিকে তাকিয়ে বহুবার কথা বলার চেষ্টা করেছি, কিন্তু তিনি কিছুতেই আমার চোখের দিকে তাকায় নি। তখনই তাকে সন্দেহ করা হয়। তার পাসপোর্ট চেক করে দেখা যায় বয়স ৮১ বছর। কিন্তু চেহারার গঠন, গলার স্বর এমনকি মুখের চামড়াতে বয়সের ছাপ তো নেই বরং অনেক তরুণ মনে হয়েছিল। আমরা আরও ভালো করে পর্যবেক্ষণ করে দেখি, ওই ব্যক্তি জিরো পাওয়ারের চশমা এবং চুলে দাড়িতে রঙ লাগিয়েছেন।

সিআইএসএফ থেকে বলা হয়েছে, এয়ার ইন্ডিয়া একটা ফ্লাইটে করে নিউ ইয়র্কে যাওয়ার সময় ইমিগ্রেশন পার হওয়ার সময় তাকে ধরা হয়েছে। কিন্তু কেন তিনি এমন অদ্ভুত বেশভূষা ধারণ করেছেন তা এখনও জানা যায়নি। দিল্লি পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

Bellow Post-Green View