চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৭৫ ত্রিপুরা পরিবারকে উচ্ছেদ না করতে হাইকোর্টের নির্দেশ

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি ত্রিপুরা পাড়ায় বসবাসরত ৭৫ ত্রিপুরা পরিবারকে উচ্ছেদ না করাতে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেন। রুলে ৭৫ ত্রিপুরা পরিবারকে উচ্ছেদের প্রক্রিয়া রোধে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। স্বরাষ্ট্রসচিব, ভূমি সচিব, পুলিশের মহাপরিদর্শক ও চট্টগ্রামের জেলা প্রশাসকসহ বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দা নাসরিন। সঙ্গে ছিলেন আইনজীবী মো. শাহীনুজ্জামান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল অরবিন্দ কুমার রায় ও বিপুল বাগমার।

বিজ্ঞাপন

‘পাড়া ছেড়ে না গেলে মেরে ফেলা হবে’ শিরোনামে গত ১৫ মে দ্য ডেইলি স্টার অনলাইনে একটি প্রতিবেদন এবং একই বিষয়ে গণমাধ্যমে আসা অন্যান্য প্রতিবেদন যুক্ত করে ৭৫ ত্রিপুরা পরিবারের উচ্ছেদ রোধে হাইকোর্টে রিট করে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। সে রিটের শুনানি নিয়ে আজ হাইকোর্ট রুল সহ আদেশ দিলেন।

বিজ্ঞাপন