চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৫ এপ্রিল রাতে ঘরে ঘরে মোমবাতি জ্বালানোর অনুরোধ মোদির

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সম্মিলিত সংহতি প্রকাশের জন্য ভারতবাসীর প্রতি নতুন এক বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আগামী ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো বন্ধ করে ভারতবাসীকে মোমবাতি প্রদীপ জ্বালানোর অনুরোধ করেছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার এক ভিডিও বার্তায় মোদি বলেন, আপনাদের সবাইকে অনুরোধ করছি, আগামী রোববার রাত ৯টায় ৯ মিনিটের জন্যে আপনার বাড়ির বাতি বন্ধ করুন। দয়া করে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালান। ভারতবাসী যে করোনার বিরুদ্ধে একসঙ্গে আছি তা আরও একবার দেখান।

বিজ্ঞাপন

এসময় ভাইরাস প্রতিরোধে যেভাবে দেশের মানুষ লকডাউনের সময় ঘরে থেকে নিঃশব্দ লড়াই করছেন তার জন্যে সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

করোনা ভাইরাস প্রতিরোধে গত ২৪ মার্চ দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার ঠিক ৯ দিন পরে এটাই জনগণের প্রতি তার প্রথম বার্তা।

বিজ্ঞাপন

এর আগে ভারতে করোনা মহামারি মারাত্মক উদ্বেগের কারণ হয়ে ওঠার পর দুবার জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি। তার প্রথম ভাষণে, তিনি একদিনের জন্যে জনতা কারফিউ জারি করেন। ২৪ মার্চ দ্বিতীয় ভাষণে তিনি করোনা ভাইরাসের বিস্তার রোধে গোটা দেশে লকডাউনের ঘোষণা দেন।

নতুন বার্তা দেওয়ার আগে বৃহস্পতিবার দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে এক বৈঠক করেন। বৈঠকে লকডাউন পর্ব শেষ হওয়ার পরে জনগণের জীবনযাত্রা যাতে সুরক্ষিত থাকে তার জন্যে একটি বিশেষ পরিকল্পনা নেওয়ার কথা বলেন তিনি।

মোদি বলেন, লকডাউন শেষ হওয়ার পরে জনগণকে অচলাবস্থা থেকে আবার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে একটি সামগ্রিক পরিকল্পনা নেওয়া জরুরি।

করোনা ভাইরাসের বিরুদ্ধে সব রাজ্যকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

করোনা ভাইরাসে ভারতে এরই মধ্যে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৬৭ জন। মারা গেছে ৭২ জন।